পাকিস্তানের লক্ষ্য ২৬৪

মাথাবাঙ্গা মনিটর: জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট জিততে পাকিস্তানের প্রয়োজন ২৬৪ রান। তৃতীয় দিন স্বাগতিকদের ব্যাটিং লাইনে যে ধাক্কা লেগেছে তা চতুর্থ দিনও অব্যাহত থাকলো। পাকিস্তানি বোলার রাহাত আলী ও সাঈদ আজমলের বোলিঙে জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংস গুটিয়ে গেছে ১৯৯ রানে।
জিম্বাবুয়ে: প্রথম ইনিংস- ২৯৪/১০, দ্বিতীয় ইনিংস: ১৯৯/১০, পাকিস্তান: প্রথম ইনিংস- ২৩০/৪৬৪ রানের লিড নিয়ে টিনো ম্যাওয়োয়ো ও হ্যামিল্টন মাসাকাদজার জুটিতে জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে দারুণ সূচনা হয়। আগের দিন তাদের এ ১০৪ রানের জুটি ভাঙতেই বেসামাল হয়ে পড়ে স্বাগতিকদের ব্যাটিং লাইন। শেষ বিকেলে তারা চার রান যোগ করতেই তিন উইকেট হারায়।
ছয় উইকেট হাতে রেখে ১২১ রানে চতুর্থ দিন খেলতে নামে স্বাগতিক অধিনায়ক ব্রেন্ডন টেলর ও ভুসি সিবান্দা। এদিন রাহাত ও আজমলের সামনে যা একটু প্রতিরোধ গড়েছিলো রিচমন্ড মুতুম্বামি (২৯) ও টেলর (২৭)। মাত্র ৭৮ রান যোগ করতে বাকি ছয়টি উইকেট হারায় জিম্বাবুয়ে। স্বাগতিকদের ব্যাটিং গুড়িয়ে দিতে বাঁহাতি পেসার রাহাত নেয়ে পাঁচটি উইকেট। দুটি করে দখল করেছেন আজমল ও আব্দুর রেহমান। একটি পেয়েছেন জুনাইদ খান।

Leave a comment

Your email address will not be published.