পাকিস্তানের টি-টোয়েন্টি দলে আমূল পরিবর্তন

মাথাভাঙ্গা মনিটর: অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের দুটি সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বড় ধরনের পরিবর্তন এসেছে দেশটির টি-টোয়েন্টি দলে। একমাত্র টি-টোয়েন্টির জন্য ঘোষিত দলে আটটি পরিবর্তন এনেছে পিসিবি। আর ওয়ানডে দল জায়গা হয়নি অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনুস খানের। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে বল করা থেকে নিষিদ্ধ থাকা সাইদ আজমল স্বাভাবিকভাবেই দলে নেই। তার জায়গায় ফেরানো হয়েছে বাঁহাতি স্পিনার রাজা হাসানকে। টি-টোয়েন্টি দলে আজমল, মোহাম্মদ তালহা, শারজিল খান, জুলফিকার বাবর ছাড়াও বাদ পড়েছেন জুনায়েদ খান, কামরান আকমল, শোয়েব মালিক ও উমর গুল। শহিদ আফ্রিদির নেতৃত্বাধীন দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন সাদ নাসিম। গত মাসেই শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজে ফিরেছিলেন ২০১৩ সাল থেকে ওয়ানডে না খেলা ইউনুস। ভাতিজার মৃত্যুতে দেশে ফিরে যাওয়ার আগে খেলা একমাত্র ইনিংসে মাত্র ৩ রান করেন তিনি। আগামী বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখা ইউনুসের জন্য এটা বড় একটা ধাক্কা। ইউনুসের জায়গায় পাকিস্তান উমর আমিন ও আসাদ শফিককে ফিরিয়েছে। ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন শারজিল, মোহাম্মদ তালহা ও জুলফিকার বাবর। দলে ফিরেছেন গত বছরের আগস্টে শেষ ওয়ানডে খেলা সরফরাজ আহমেদ।
৫ অক্টোবর দুবাইয়ে হবে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি। ৭, ১০ ও ১২ অক্টোবর হবে তিনটি ওয়ানডে। পরে দুই ম্যাচের টেস্ট সিরিজেও মুখোমুখি হবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। পাকিস্তানের টি-টোয়েন্টি দল: শহিদ আফ্রিদি (অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, উমর আমিন, আওয়াইজ জিয়া, শোয়েব মাকসুদ, সাদ নাসিম, রাজা হাসান, মোহাম্মদ ইরফান, ওয়াহাব রিয়াজ, বিলাওয়াল ভাট্টি, আনোয়ার আলী, সোহেল তানভির।
পাকিস্তানের ওয়ানডে দল: মিসবাহ-উল-হক (অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, উমর আমিন, ফাওয়াদ আলম, শোয়েব মাকসুদ, আসাদ শফিক, সরফরাজ আহমেদ, শহিদ আফ্রিদি, রাজা হাসান, মোহাম্মদ ইরফান, আনোয়ার আলী, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *