নেপালের কাছে হারলো বাংলাদেশ

মাথাভাঙ্গা মনিটর: সাফ চ্যাম্পিয়নশিপের মিশনে মোটেও ভালো শুরু হলো না বাংলাদেশের। স্বাগতিক নেপালের কাছে ২-০ গোলে হেরেছে লোডভিক ডি ক্রুইফ শিষ্যরা। এএফসি বাছাইপর্বে হারের প্রতিশোধ ভালোভাবেই নিল তারা। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে প্রথম ৪৫ মিনিটেই গোল দুটি করে নেপাল। শুরু থেকেই স্বাগতিকরা আধিপত্য বিস্তার করে খেলতে থাকে। ১৮ মিনিটে অনিল গুরুং এগিয়ে নেন নেপালকে। ভরত খাওয়াস ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন।

প্রথমার্ধের গোল হজমের পর দ্বিতীয়ার্ধে পাল্টা আক্রমণ চালাতে ব্যর্থ হয় লাল-সবুজরা। বরং ৮৩ মিনিটে আরেকটি গোল খেতে বসেছিল বাংলাদেশ। তবে গোলপোস্টের সামনে গিয়েও সফল শট নিতে পারেননি স্বাগতিক দলের রোহিত চাঁদ। ইনজুরি সময়ে গিয়ে আবারও সুযোগ পেয়ে ভুলে বাংলাদেশি গোলরক্ষক মামুন খানকে ফাউল করে বসেন তিনি। এর আগে দুদল মুখোমুখি হয়েছিলো ১৩ বার। বাংলাদেশ জিতেছিলো সাতবার। এছাড়া দুটি ম্যাচে ড্র ও চারটিতে হারে তারা। সর্বশেষ একই ভেন্যুতে এএফসি বাছাইপর্বে ২-০ গোলে নেপালকে হারিয়েছিল লাল-সবুজরা।

এ ম্যাচ নিয়ে মোহামেডানের কোচ সাইফুল বারী টিটু বললেন, ডিফেন্সে যারা আছে তাদের মধ্যে সমন্বয়ের অভাব ছিলো। সহযোগিতা ঠিকভাবে হয়নি। মধ্যমাঠে খেলোয়াড়দের দেখাই যায়নি, বড় ঘাটতি ছিলো সেখানে। আর মিডফিল্ডার মামুনুল ইসলাম না থাকায় তার অভাব স্পষ্ট বোঝা গেছে এই ম্যাচে। ৩ সেপ্টেম্বর পরবর্তী ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

Leave a comment

Your email address will not be published.