নিজের পজিশনে রুনি এখনো সেরাদের একজন: কোম্যান

মাথাভাঙ্গা মনিটর: ইংলিশ তারকা ওয়েন রুনি এখনো ‘নিজের পজিশনে বিশ্ব সেরাদের একজন’ বলে মন্তব্য করেছেন এভারটনের কোচ রোনাল্ড কোম্যান। চলতি মাসেই ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে এভারটনে ফিরে এসেছেন এই তারকা স্ট্রাইকার। ফিরেই কেনীয় ক্লাব গোর মাহিয়া ও বেলজিয়ান ক্লাব জেনকের বিপক্ষে মরসুম পূর্ব ম্যাচে দারুণ সফলতা দেখিয়েছেন রুনি।

৩১ বছর বয়সী এই ইংলিশ তারকা ইউনাইটেডে গত মরসুমে খুব একটা সুবিধা করতে পারেননি। প্রিমিয়ার লিগের মাত্র ১৫টি ম্যাচে সূচনা একাদশের হয়ে খেলার সুযোগ পেয়েছেন ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ গোলের অধিকারী এই স্ট্রাইকার। গত নভেম্বর থেকে ইংল্যান্ড জাতীয় দলেও স্থান হারিয়েছেন তিনি।

তারপরও রুনির খেলার মানে কোনো হেরফের হয়নি বলে মন্তব্য করেছেন এভারটনের কোচ কোম্যান। ক্লাবের ওয়েবসাইটকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘তিনি বিশাল অভিজ্ঞতা অর্জন করেছেন। ময়দানি লড়াইয়ে তিনি খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। পাশাপাশি সতীর্থ খেলেয়াড়দের জন্যও তিনি বেশ গুরুত্বপূর্ণ। কিভাবে উচ্চ পর্যায়ে ফুটবল খেলতে হয় তরুণ খেলোয়াড়রা তার কাছ থেকে শিখতে পারবে।’

কোম্যান বলেন, ‘মাঠে তাকে নেতার ভূমিকাতেই রাখতে হবে। তিনি অন্য খেলোয়াড়দের সঙ্গে দারুণভাবে কাজ করছেন, যেমনটি আমি চেয়েছিলাম। তিনি যেমন বন্ধুবৎসল, তেমনি প্রতিটি অনুশীলন সেশনেই অংশ নেন। এরই মাধ্যমে প্রমাণিত হয় তিনি সেরা খেলোয়াড় এবং নিজের অবস্থানে সেরাদের একজন।’

দলের সঙ্গে দারুণভাবে মানিয়ে নেয়ায় খুশি এভারটন কোচ বলেন, ‘আমি খুবই খুশি। নতুন খেলোয়াড়রা যেভাবে দলের সঙ্গে মানিয়ে নিয়েছেন তাতে আমি সত্যিই আনন্দিত। আমরা সত্যি একটি ভাল দল পেয়েছি।

Leave a comment

Your email address will not be published.