নিউজিল্যান্ডের দাপুটে জয়

0
36

 

মাথাভাঙ্গা মনিটর: শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পণ্ড হলো না সত্য। তবে ডাকওয়ার্থ লুইস পদ্ধতির কঠিন হিসাব-নিকাশ লক্ষ্যটা বিশাল হয়ে দাঁড়িয়েছিলো কিউইদের সামনে। কিন্তু নিউজিল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ১৯৮ রানের। শেষ ওভারের ব্যাটিং ঝড়ে কঠিন সেই লক্ষ্য অতিক্রম করতে সক্ষম হয়েছে তারা। দু ম্যাচ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-০ তে এগিয়ে গেলো কিউইরা।

স্বাগতিক শ্রীলঙ্কা আগে ব্যাট করতে নেমে দলীয় ১২ রানে ওপেনার করুনারত্নেকে হারায়। ৪ রানে কিউই অধিনায়ক কাইল মিলসের শিকার তিনি। এরপর দু অভিজ্ঞ দিলশান ও সাঙ্গাকারা ব্যাট হাতে বড় সংগ্রহের দিকে ছুটতে থাকেন। ২১ ওভারে দলীয় ১২৬ রান দাঁড়ায়। দিলশান ৫৫, সাঙ্গকারা ৭১ রান অপরাজিত থাকেন।

বিশাল লক্ষ্যে দলীয় ৬৮ রানের মধ্যে সেনানায়ক ও নুয়ান কুলাসেকারা বোলিঙে চার উইকেট হারায় নিউজিল্যান্ড। তবে লুক রাঁচি ও ওপেনার টম ল্যাথারামের ৫৭ বলে ৯৩ রানের ঝড়ো জুটিতে জয়কে সম্ভাবনা করে তোলে সফরকারীরা। শেষ ওভারে কিউইদের প্রয়োজন ছিলো ২০ রান। প্রথম দু বলে জেমস নীশাম তিনটি রান যোগ করেন। স্ট্রাইকিং প্রান্তে এসে হেরাথের বলকে একের পর এক সীমানা ছাড়া করতে থাকেন নাথান ম্যাককালাম। শেষ চার বলে তার ব্যাটিঙে ছিলো ৬, ৪, ৬ ও ৬। নয় বলে তিন চার ও তিন ছয়ে ৩২ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন নাথান ম্যাককালাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here