নতুন রেকর্ড চারটি : শীর্ষে বিকেএসপি

স্টাফ রিপোর্টার: বসুন্ধরা ২৯তম জাতীয় বয়সভিত্তিক সাঁতারের দ্বিতীয় দিনে ৪টি নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি হয়েছে। ৪১ স্বর্ণ নিয়ে একক আধিপত্য বিস্তার বজায় রেখেছে বিকেএসপি। দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ আনসার। এ নিয়ে দুদিনে আটটি জাতীয় রেকর্ড হলো। গতকাল শনিবার ১০০ মিটার বাটারফাই (১৩-১৪ বছর বালক) ইভেন্টে বিকেএসপির জাহিদুল ইসলাম ০১:০৪.১৭ সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড সহ স্বর্ণ পদক জিতেছেন। ২০০ মিটার ফ্রি স্টাইল ইভেন্টে নয়ন আলী ০২:২২.৩৯ সময় নিয়ে নতুন রেকর্ড গড়েন।

এছাড়া ৫০ মিটর ফ্রি স্টাইল (১০ বছর বালিকা) ইভেন্টে রাশেদা খাতুন  ০০:৩৬.৫৯  সময় নিয়ে এবং ২০০ মিটার বাটারফাই ইভেন্টে (১৫-১৭ বছর বালিকা) ইভেন্টে মরিয়ম খাতুন ০৩:০৩.১৭ নতুন জাতীয় রেকর্ড গড়েন। রাশেদা খাতুন এ নিয়ে ৪টি স্বর্ণ লাভ করেন।  নয়ন আলী ১টি রেকর্ডসহ ৪টি স্বর্ণ ও ১টি রৌপ্য পদক জিতেছেন। জাহিদুল ইসলাম ১টি রেকর্ডসহ ৭টি স্বর্ণ জিতেছেন। বিকেএসপির অপর সাঁতারু টিটু মিয়াও ৮টি স্বর্ণ লাভ করেন।

এছাড়া মেহেরপুর, লালনশাহ ও সাগরখালী সুইমিং কাব ৪টি করে স্বর্ণ পদক জিতেছে। পূর্বাঞ্চল সুইমিং কাব, কুষ্টিয়া জেলা ও চাপাইনবাবগঞ্জ জেলা ২টি করে স্বর্ণ জিতেছে।

বসুন্ধরা ২৯তম জাতীয় বয়সভিত্তিক সাঁতারের তৃতীয় ও শেষ দিন আজ রোববার। ২৯ সেপ্টেম্বর বিকেল ৪টায় বাংলাদেশ নৌবাহিনী প্রধান ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের প্রতিনিধি লে: কর্ণেল খন্দকার আব্দুল ওয়াহিদ (অব.), এডভাইজার (পি.আর. এন্ড হেড অব এ.এইচ. আর), বসুন্ধরা গ্রুপ।

Leave a comment

Your email address will not be published.