দক্ষিণ এশিয়া আর্চারিতে বাংলাদেশের ৫ সোনা

মাথাভাঙ্গা মনিটর: দক্ষিণ এশিয়া আর্চারি চ্যাম্পিয়নশিপের প্রথম স্বর্ণ পদকটি জিতে নিয়েছেন ইব্রাহিম শেখ রেজওয়ান। গতকাল মঙ্গলবার এসএসসি পরীক্ষায় ফল প্রত্যাশী ফরিদপুরের এই কিশোর দেশের পক্ষে জিতে নেন প্রথম স্বর্ণ। আর্চারিতে বাংলাদেশ একইদিনে বিভিন্ন ইভেন্ট মিলিয়ে বাংলাদেশের খাতায় যোগ হয়েছে পাঁচটি স্বর্ণ।  বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে (বিকেএসপি) ৩য় সাউথ এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপে গতকাল ছিলো শেষ দিন। এদিন ব্যক্তিগত পুরুষ রিকার্ভ ইভেন্ট দিয়ে শুরু হয় প্রতিযোগিতার স্বর্ণ জয়ের লড়াই। এ ইভেন্টে খেলতে নামে বাংলাদেশের দুই আরচার রুমান সানা ও ইব্রাহিম। শুরু থেকেই দুজনের মধ্যে চলে সমানে সমান লড়াই। শেষ পর্যন্ত রুমান সানাকে ৬-২ সেট পয়েন্টে পরাজিত করে

প্রথম স্বর্ণ জয়ের অনুভূতি প্রকাশে ইব্রাহিম বলেন, প্রতিটা তীর মারার সময় বুকের মধ্যে কাঁপছিলো। রুমান ভাইকে হারাতে পারবো ভাবতেও পারিনি। গতকাল থেকেই ভাবছিলাম আমি আমার মতো খেলবো এবং রৌপ্য পদক পাবো। কিন্তু মাঠে ঘটনা বদলে যায়। খুব ভালো লাগছে যে আমার হাত দিয়ে এবারের ৩য় সাউথ এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপে প্রথম স্বর্ণটি পেল বাংলাদেশ।

রিকার্ভ মিশ্র ইভেন্টের ফাইনালে ভারতের সুমেদ মোহোদ-হিমানী জুটিকে ৫-১ সেট পয়েন্টে হারিয়ে সেরা হন বাংলাদেশের রোমান-নাসরিন আখতার জুটি। কম্পাউন্ড মেয়েদের এককের দুই প্রতিযোগী বাংলাদেশের হওয়ায় সোনা নিশ্চিত ছিল এ বিভাগেও। সুস্মিতা বণিককে ১৪০-১৩৩ স্কোরে হারিয়ে সেরা হয়েছেন রোকসানা আখতার।

কম্পাউন্ডের মিশ্র বিভাগ থেকে বাংলাদেশকে আরেকটি সোনা এনে দিয়েছেন অসীম কুমার দাস-বন্যা আক্তার জুটি। ভারতের কুন্দেরু ভেঙ্কাটাদ্রি-ইশা কেতন পাওয়ার জুটিকে ১৫৩-১৪৮ স্কোরে হারান তারা। এছাড়া ভারতকে ২২৬-২২৫ হারিয়ে কম্পাউন্ড পুরুষ দলীয় ইভেন্টের সোনাও জিতে নেয় বাংলাদেশের একেএম মামুন, অসীম কুমার দাস ও আশিকুজ্জামান অনয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *