দক্ষিণ আফ্রিকার লক্ষ্য ৩৬৯

মাথাভাঙ্গা মনিটর: দক্ষিণ আফ্রিকার সামনে আছে টেস্ট র‌্যাঙ্কিঙের শীর্ষে যাওয়ার হাতছানি।জিততে হবে শ্রীলঙ্কা সফরের এ শেষ টেস্টটি। লক্ষ্যটা অবশ্য বেশ কঠিন। ৩৬৯রান। গতকাল কলম্বো টেস্টের চতুর্থ দিনে ১৭ ওভার ব্যাট করে একটি উইকেটও হারিয়েফেলেছে প্রোটিয়ারা। স্কোরবোর্ডে জমা হয়েছে ৩৮ রান। শেষ দিনে ৩৩১ রান চাইতাদের। অন্যদিকে এ ম্যাচটি জিতে সিরিজে সমতা ফেরানোর জন্য শ্রীলঙ্কার চাই ৯উইকেট।
ড্র করার সহজ পথে হাঁটলেও ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিতে পারবেসফরকারী দক্ষিণ আফ্রিকা। কিন্তু আজ দিনের শেষ পর্যায়ে ডিন এলগার ও কুইনটনডি কক ইতিবাচক ব্যাটিংই করেছেন। ৩১ বলে ২১ রান করে অপরাজিত আছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এলগার অবশ্য ধীরস্থির ব্যাটিংই করছেন। অপরাজিত আছেন ১৩রান নিয়ে। নবম ওভারে মাত্র ৪ রানের মাথায় আলভিরো পিটারসেনের উইকেট হারায়দক্ষিণ আফ্রিকা। গতকাল শনিবার বৃষ্টি ও আলোক স্বল্পতার কারণে খেলা হয়নি ২২ ওভার। কালওভারগুলো পুষিয়ে নিতে ম্যাচ শুরু হবে আগেভাগে।

এর আগে দিনের শুরুতেদ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি লঙ্কানব্যাটসম্যানরা। গত ইনিংসে শতক হাঁকানো জয়াবর্ধনে আউট হয়েছেন শূন্য রানে।দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রানের ইনিংস খেলেছেন শ্রীলঙ্কার আরেক অভিজ্ঞব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। ২২৯ রানে আট উইকেট হারানোর পর ইনিংস ঘোষণাকরেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। ৬৩ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেনশ্রীলঙ্কার অধিনায়ক।প্রোটিয়া বোলারদের মধ্যে মরনে মরকেল ৪৫ রানে নিয়েছেন ৪ উইকেট।

Leave a comment

Your email address will not be published.