জয় দিয়ে বাছাইপর্ব শুরু ইংল্যান্ডের

মাথাভাঙ্গা মনিটর: অঘটনকে পাশ কাটিয়ে শেষ পর্যন্ত জয় দিয়ে রাশিয়া বিশ্বকাপ ইউরোপ অঞ্চলের বাছাইপর্ব শুরু করল ইংল্যান্ড। ইউরো অভিষেকে চমক জাগানো স্লোভাকিয়ার জালে একবার বল পাঠিয়ে কোনমতে দলের জয় নিশ্চিত করে অ্যাডাম লালানা। এদিকে বাছাই পর্বে জয়ের পাশাপাশি অভিষেকে জয় এনে দিতে সক্ষম হলেন ইংল্যান্ডের নতুন কোচ স্যাম অ্যালারডাইস।

গত রোববার সন্ধ্যায় স্লোভাকিয়ায় হওয়া ম্যাচে দারুণ ছন্দে ছিল ইংল্যান্ড। বারবার আক্রমণে শুরু থেকেই স্লোভাকিয়ার রক্ষণভাগকে ব্যস্ত রাখে তারা। কিন্তু ফিনিশিং ভাল না হওয়ায় গোলের দেখা মিল ছিলো না। এরই মধ্যে ৫৭তম মিনিটে অযথা হ্যারি কেইনকে ফাউল করে লাল কার্ড দেখেন স্বাগতিক স্লোভাকিয়ার অধিনায়ক মার্তিন স্কার্তেল। কিন্তু একজন কম নিয়েও শেষ পর্যন্ত ড্র এর দিকে এগিয়ে যাচ্ছিল স্লোভেকিয়া।

এদিকে দ্বিতীয়ার্ধে প্রথম গোলের সহজ সুযোগ পেলেও তারা বারে লাগিয়ে নষ্ট করেন লালানা। ফলে ড্র এর হতাশা নিয়েই মাঠ ছাড়ার কথা ভাবছিল ইংলিশরা। কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা ৬ মিনিটের পঞ্চম মিনিটে গোলের দেখা পায় ইংল্যান্ড। বাঁ দিক থেকে কোনাকুনি শট নেন লালানা। এ সময় বল গোলরক্ষকের গায়ে লাগলেও ঠিকই খুঁজে পায় গোলপোস্টের ঠিকানা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *