অস্ট্রেলিয়া-ভারত প্রথম ওয়ানডে আজ

মাথাভাঙ্গা মনিটর: ভারত ও অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দেখা যাবে বেশ কিছু নতুন মুখ। অনভিষিক্ত দু পেসারকে রেখে এরই মধ্যে একাদশ ঘোষণা করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। নতুন কিছু খেলোয়াড়কে দলে নেয়ার ইঙ্গিত দিয়েছেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও। অস্ট্রেলিয়ার হয়ে অভিষেকের অপেক্ষায় থাকা দু পেসারের একজন ২৩ বছর বয়সী জোয়েল প্যারিস, অন্য জন ২৬ বছর বয়সী স্কট বোল্যান্ড।
চোটের কারণে বাঁহাতি ফাস্ট বোলার মিচেল স্ট্যার্ককে এ সিরিজে পাচ্ছে না অস্ট্রেলিয়া। আর গত নভেম্বরে আরেক বাঁহাতি ফাস্ট বোলার মিচেল জনসন অবসর নেন। এ দুজনের শূন্যতা পূরণ করতেই ঘরোয়া ক্রিকেটে ভালো করা বাঁহাতি পেসার প্যারিসকে দলে নেয় স্বাগতিকরা। আজ মঙ্গলবার পার্থের ওয়াকায় হবে প্রথম ওয়ানডে। প্যারিসকে একাদশে রাখার এটাও একটা বড় কারণ বলে উল্লেখ করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ।
ঐতিহ্যগতভাবে আমরা এখানে একজন বাঁহাতি খেলাতে পছন্দ করি, যে বাতাসটা কাজে লাগিয়ে বল সুইং করাতে পারবে। আশাকরি, আজ সে আমাদের জন্য এটা করতে পারবে। ডানহাতি পেসার বোল্যান্ডকে একাদশে রাখা নিয়ে স্মিথ বলেন, ইনিংসের শেষ দিকে তার বোলিং খুবই দারুণ।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মেলবোর্ন ও সিডনি টেস্টের দলে থাকলেও অভিষেক হয়নি বোল্যান্ডের। ভারতের দলে অভিষেকের অপেক্ষায় আছেন তিন জন; বারিন্দার স্র্যান, গুরকিরাত সিং ও রিশি ধাওয়ান। এ সিরিজেই এদের সামর্থ্য পরীক্ষা করে নেয়ার ইচ্ছে ধোনির।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *