জিম্বাবুয়েকে ধবলধোলাই করলো পাকিস্তান

মাথাভাঙ্গা মনিটর: টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের কাছে ঘরের মাঠে ধবলধোলাই হলো জিম্বাবুয়ে। গতকাল শনিবার দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে সফরকারী অধিনায়ক মোহাম্মদ হাফিজের অলরাউন্ডিং পারফরমেন্সে তারা হেরেছে ১৯ রানে। এর আগে হাফিজকে নিয়ে ওপেনার আহমেদ শেহজাদের দুর্দান্ত জুটিতে এক উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে পাকিস্তান।

পাকিস্তান: ১৭৯/১ (২০ ওভার), জিম্বাবুয়ে: ১৬০/৬ (২০ ওভার), ফল: পাকিস্তান ১৯ রানে জয়ী

হারারের স্পোর্টিং ক্লাবে টস জিতে ফিল্ডিং নিয়ে জিম্বাবুয়ে পাকিস্তানের প্রথম উইকেট তুলে নেয় দলীয় ৩৬ রানে। নাসির জামশেদ ব্যক্তিগত ১৭ রানে সাজঘরে ফেরেন। পরের জুটিতে শেহজাদকে নিয়ে ৮৬ বলে ১৪৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন হাফিজ। পাকিস্তান অধিনায়ক ষষ্ঠ টি-টোয়েন্টি ফিফটির দেখা পান ৩৬ বলে। অপর প্রান্তে ঝড়ো ইনিংস খেলতে থাকেন শেহজাদ। প্রথম ম্যাচে ম্যাচ জয়ী পারফরমেন্স করা এ ওপেনার দ্বিতীয় ম্যাচেও দারুণ খেলেছেন। অপরাজিত থাকলেও একটি আক্ষেপ থেকে গেছে তার। দু রানের জন্য অভিষেক শতকটি পাননি শেহজাদ। ৬৪ বলে ছয়টি করে চার ও ছয় হাঁকিয়ে ৯৮ রান করে অপরাজিত ছিলেন শেহজাদ। হাফিজের ব্যাট থেকে এসেছে হার না মানা ৫৪ রান।

জিম্বাবুয়ের সামনে দাঁড়ায় পাহাড়সম লক্ষ্য। হ্যামিলটন মাসাকাদজার সাথে ৫০ রানের উদ্বোধনী জুটি গড়ে হাফিজের শিকার হন ভুসি সিবান্দা (২৩)। দলীয় ৯৫ রানের মধ্যে আরও দুটি উইকেট নেন হাফিজ। সফরকারী অধিনায়কের কাছে উইকেট বিলিয়ে দেন স্বাগতিক অধিনায়ক ব্রেন্ডন টেলর (৩) ও মাসাকাদজা (৪১)। এরপরই লক্ষ্যচ্যূত হয়ে পড়ে স্বাগতিক ব্যাটসম্যানরা।

শেষদিকে এলটন চিগুম্বুরার ১৯ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংসও দলকে জেতাতে পারেনি। হাফিজ তিনটি ও জুলফিকার বাবর দুটি উইকেট দখল করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *