জালিয়াতি মামলায় নেইমারকে আদালতে হাজিরার নির্দেশ

 

মাথাভাঙ্গা মনিটর: দল বদল প্রক্রিয়ায় দুর্নীতি ও জালিয়াতির মামলায় বার্সেলোনার ব্রাজিলীয় ফুটবল সুপার স্টার নেইমার ও তার অভিভাবকদের আদালতে হাজির হয়ে শুনানিতে অংশ নেয়ার জন্য বৃহস্পতিবার নির্দেশ দিয়েছে স্পেনের একটি আদালত।

২০১৩ সালে সান্তোস থেকে নেইমারকে ক্লাবভুক্ত করার সময় এই দুর্নীতির ঘটনায় বার্সেলোনার সভাপতি জোসেপ বার্তোমেউ ও তার পূর্বসুরি সান্দ্রো রোসেলের বিরুদ্ধেও মামলা পরিচালনার জন্য নির্দেশ দিয়েছে আদালতটি। এক বিজ্ঞপ্তিতে আদালত এটিকে ‘ব্যবসায়িক জালিয়তি ও দুর্নীতি’ হিসেবে অভিহিত করেছে। সান্তোস থেকে নেইমারকে দলভুক্ত করে স্প্যানিশ ক্লাবটি মাঠে ব্যাপক সফলতা লাভ করলেও টলাতে পারেনি আদালতকে।

২৫ বছর বয়সী এই ব্রাজিলীয় স্ট্রাইকারের লা লিগায় যোগ দেয়ার সময় সৃষ্ট দুর্নীতির বিষয়ে স্পেন ও ব্রাজিল উভয় দেশেই ব্যাপক তদন্ত পরিচালিত হচ্ছে। এ সময় বার্সেলোনা দল বদল বাবদ ৫৭.১ মিলিয়ন ইউরো খরচ করেছে বলে ঘোষণা করেছিলো। যার মধ্যে ৪০ মিলিয়ন ইউরো তার পরিবারকে দেয়া হয়েছিলো বলে দাবি করেছিলো।

তবে স্প্যানিশ কর্তৃপক্ষ মনে করে, এ বাবদ লেনদেনকৃত অর্থের পরিমাণ ৮৩ মিলিয়ন ইউরোর কম নয়। গত নভেম্বরে আদালতে দুর্নীতির ওই অভিযোগে নেইমারের দুই বছরের কারাদণ্ড ও ১০ মিলিয়ন ইউরো জরিমানা করার দাবি জানিয়েছিলো রাষ্ট্রপক্ষের কৌশলিরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *