চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে দুর্দান্ত শুরু আর্জেন্টিনার

 

মাথাভাঙ্গা মনিটর: গেল আসরের কোপা চ্যাম্পিয়ন চিলিকে ২-১ গোলে হারিয়ে দুর্দান্ত শুরু করেছে আর্জেন্টিনা। মেসির অনুপস্থিতিতে ডি মারিয়া আর এভার বানেগার অসাধারণ দুটি গোলে জয় নিশ্চিত করে মার্টিনোর শিষ্যরা। ২৩ বছরের আক্ষেপ মোচনের সময় এসেছে, তার ইঙ্গিত এই ম্যাচে দিয়েছে আর্জেন্টিনার খেলোয়াড়রা। মেসির অনুপস্থিতিতে পুরো দল একত্রে পারফর্ম করেছে। যেন মেসির ঘাটতি কিছুতেই বুঝতে দেবে না তারা। ম্যাচের শুরু থেকে নিয়ন্ত্রণ করা আর্জেন্টিনার প্রথম গোল আসে দ্বিতীয়ার্ধে। প্রথম ৪৫ মিনিটের খেলায় চিলিকে তীব্র চাপের মধ্যে রেখে দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ৬ মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টাইনরা। বানেগার বাড়ানো বল ডি-বক্সে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে পরক্ষণেই বাঁ পায়ের শটে চিলির গোলকি ব্রাভোকে পরাস্ত করেন পিএসজির তারকা মিডফিল্ডার ডি মারিয়া।

৫৯তম মিনিটে প্রায় একই রকম আরেকটি গোলে ব্যবধান দ্বিগুণ হয়। এবার গোলের সহায়ক ডি মারিয়া, আর গোল করেন বানেগার। ডি-বক্সে মারিয়ার বাড়ানো বল পেয়ে বাঁ পায়ের জোরালো শটে জালে জড়ান বানেগা। এরপরও থেমে যায়নি আর্জেন্টিনার আক্রমণ হিগুইন ৬৬ মিনিটে আবারো গোলের সুযোগ তৈরি করেন। কিন্তু দুর্দান্ত ভাবে তাকে পরাস্ত করেন ব্রাভো। ম্যাচের শেষ মূহুর্তে যোগ হওয়া ইনজুরি সময়ে গোল পায় চিলি। অবশ্য তাদের এ গোলের কিছু পরেই রেফারি বাঁশি বাজালে জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে মার্টিনোর শিষ্যরা।

এদিকে মেসি ইনজুরি সেরে সুস্থ হয়ে উঠলেও তাকে নিয়ে কোনো শঙ্কার মধ্যে যেতে চাননি মার্টিনো। এ কারণেই এ ম্যাচে দেখা যায়নি এ তারকা মিডফিল্ডারকে। তবে পরবর্তী ম্যাচে তাকে দলের সাথে দেখা যাবে বলে জানিয়েছেন এই কোচ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *