চ্যাম্পিয়ন্স ট্রফি বিশ্বকাপেরও চেয়েও কঠিন : মাশরাফি

 

মাথাভাঙ্গা মনিটর: বিশ্বকাপ ক্রিকেট সবচেয়ে বড় আসর হলেও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি অপেক্ষাকৃত কঠিন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ শেষে আজ দেশে ফিরে টাইগার অধিনায়ক বলেন, ‘বিশ্বকাপে অনেক বেশী দল অংশগ্রহণ করে এবং এটি অবশ্যই সবচেয়ে বড় টুর্নামেন্ট। তবে চ্যাম্পিয়ন্স টফিতে শীর্ষ র‌্যাংকধারী ৮টি দল অংশগ্রহণ করে থাকে। তাই সেখানে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মখে পড়তে হয়।’

এজন্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনালে খেরার যোগ্যতা অর্জনের ঘটনাটিকেই এই মুহূর্তে বাংলাদেশের জন্য সবচেয়ে বড় অর্জন বলে মন্তব্য করেছেন মাশরাফি। তার মতে সেটা ২০১৫ সালের বিশ্বকাপের অর্জনের চেয়েও বেশি। দুই বছর আগে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিলো বাংলাদেশ। এবার চ্যাম্পিয়নস ট্রফিতে খেলেছে সেমিফাইনাল। ইংল্যান্ডে সফল এক মিশন শেষে গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, চ্যাম্পিয়ন ট্রফির অর্জন আগের সবকিছুকে ছাড়িয়ে গেছে। প্রতিদ্বন্দ্বিতার বিচারে চ্যাম্পিয়নস ট্রফি ভীষণ কঠিন। সেখানে গ্রুপ পর্ব পেরোনোই অনেক কঠিন। সেই জায়গায় আমরা সেমিফাইনাল খেলেছি। সেই হিসেবে আমি দুই বছর আগের (২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল) অর্জনের চেয়ে এবারের সাফল্যকে এগিয়ে রাখবো।

টাইগার অধিনায়ক বলেন, ‘আমাদের আত্মবিশ্বাসের জায়গাটা আরও বাড়াতে হবে। একই সঙ্গে মানসিকভাবে শক্তিশালী হতে হবে। বড় ম্যাচে কীভাবে নিজেদের মেলে ধরতে হয়, সেই জায়গায় উন্নতি করতে হবে আরও। দুই বছর পর ২০১৯ সালের বিশ্বকাপ যেহেতু ইংল্যান্ডেই বসবে, তাই এবারের অভিজ্ঞতা তরুণদের পাশাপাশি দলের প্রত্যেকেরই ভীষণভাবে কাজে লাগবে।’ চ্যাম্পিয়নস ট্রফির সাফল্যের পথ ধরে বিশ্বকাপে ভালো করবে বলেও আশা প্রকাশ করেছেন মাশরাফি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *