চ্যাম্পিয়ন্স ট্রফির দল থেকে উমর আকমল বাদ

 

মাথাভাঙ্গা মনিটর: ফিটনেসের অভাবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পাকিস্তান দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান উমর আকমল। দুইটি ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হওয়ায় তাকে চ্যাম্পিয়ন্স ট্রফির দল থেকে বাদ দেয়া হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান।

আকমলের বাদ পড়া নিয়ে শাহরিয়ার বলেন, ‘আগামী মাস থেকে শুরু হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ইংল্যান্ডে চলা কন্ডিশনিং ক্যাম্পে দু’টি ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হয়েছেন আকমল। আমাদের পলিসি অনুযায়ী আনফিট খেলোয়াড়দের বয়ে চলা সম্ভব নয়। তাই তাকে ফিরিয়ে আনা হচ্ছে দেশে এবং আকমলের জায়গায় পরিবর্তিত খেলোয়াড়ও পাঠানো হবে শিগগিরই। ২৫ মে পর্যন্ত দলে পরিবর্তন করা যাবে। তাই দ্রুত আকমলের পরিবর্তিত পাঠানো হবে।’

আকমলের জায়গায় দলে সুযোগ পাবার দৌঁড়ে এগিয়ে আছেন উমর আমিন ও হারিস সোহেল। গেল কয়েক বছর ধরে ওয়ানডে খেলছেন না আমিন ও সোহেল। ২০১৪ সালের অক্টোবরে আমিন এবং ২০১৫ সালের মে মাসে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন সোহেল।  গত এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ সফরের পর দল থেকে বাদ পড়েন আকমল। দীর্ঘদিন পর ওয়ানডে দলে ফিরেও ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে ব্যর্থ হলেন তিনি। পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ১১৬টি ওয়ানডে ম্যাচে ৩০৪৪ রান করেছেন ২৬ বছর বয়সী আকমল। ৪ জুন ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের মিশন শুরু করবে পাকিস্তান। তার আগে ২৭ মে বাংলাদেশের বিপক্ষে এবং ২৯ মে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে পাকিস্তান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *