গাংনীর নাজমুল হুদা স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বানিয়াপুকুর চ্যাম্পিয়ন

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার গোপালনগর তরুণ সংঘ আয়োজিত নাজমুল হুদা স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বানিয়াপুকুর ফুটবল দল চ্যাম্পিয়ন হয়েছে। টুর্নামেন্টের ফেভারিট বানিয়াপুকুর গতকাল শুক্রবার ফাইনালে শক্তিশালী জুগিরগোফা দলকে ৩-১ গোলে পরাজিত করে শিরোপা ঘরে তোলে।
লুৎফুন্নেচ্ছা মাধ্যমিক বিদ্যালয়মাঠে আয়োজিত ফাইনাল খেলার নির্ধারিত প্রথম ৩০ মিনিটের বেশিরভাগ সময় গোলশূন্য থাকলেও উভয় দলের খেলোয়াড়দের খেলায় মুগ্ধ হন মাঠভর্তি দর্শক। তবে প্রথমার্ধ্বের দু মিনিট বাকি থাকতেই পরিস্থিতি পাল্টে দেন বানিয়াপুকুর দলের ২নং জার্সিধারী ফরিদ। এক গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে জুগিরগোফা দল। কিন্তু পাল্টা আক্রমণে তাদের শক্তিশালী রক্ষণভাগ ভেদ করে দ্বিতীয়ার্ধের খেলা শুরুর কয়েক মিনিটের মাথায় দলের পক্ষে দ্বিতীয় গোল করেন বানিয়াপুকুর দলের খেলোয়াড় সিলন। এর চার মিনিটের মাথায় গোল রক্ষককে ফাঁকি দিয়ে নিজের দ্বিতীয় গোলটি করে হ্যাট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন। কিন্তু শেষ পর্যন্ত আর গোলের দেখা মেলেনি। গোল পরিশোধে প্রাণপণ চেষ্টা শুরু করেন জুগিরগোফা দলের স্ট্রাইকাররা। সুযোগও আসে। দ্বিতীয়ার্ধের শেষের দিকে চ্যাম্পিয়ন দলের ৭নং জার্সিধারী ইমরান গোল ডিবক্সের সামনে হ্যান্ডবল করলে ফ্রিকিক পায় জুগিরগোফা। সুযোগ কাজে লাগিয়ে ফ্রিকিকে হুমায়ন একটি গোল করে পরাজয়ের ব্যবধান কমাতে সক্ষম হন। শেষের দিকে আরো দুটি গোলের সুযোগ সৃষ্টি করেও ব্যর্থ হয় জুগিরগোফা। রেফারির শেষ বাঁশি বাজতেই বানিয়াপুকুর দলের সমর্থকরা ব্যান্ড বাজিয়ে নেচে গেয়ে মাঠ প্রদক্ষিণ করেন। খেলায় ধারাবিবরণী দিয়ে দর্শকদের আকৃষ্ট করেন সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম শফিকুল আলম। এছাড়াও সবগুলো ম্যাচের ধারা বিবরণীতে ছিলেন আয়োজক কমিটির জিয়াউল হক ও কাওছার আহম্মেদ।
খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের অধিনায়কের হাতে ট্রফি হিসেবে একটি করে খাসি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন। অনুষ্ঠানে নুরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন গাংনী পৌর মেয়র আহমেদ আলী, গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন, লুৎফুন্নেচ্ছা মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সৈয়দ জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মকলেছুর রহমান মুকুল, কৃষি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, ষোলটাকা ইউপি চেয়ারম্যান আয়ুব আলী, আওয়ামী লীগ নেতা ইয়াসিন রেজা, উপজেলা যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মজিরুল ইসলাম, জেলা যুবলীগের সাবেক সহসভাপতি আল ফারুক, গোলাম সাকলায়েন সেপু, উপজেলা যুবলীগের সহদফতর সম্পাদক আব্দুল আলীম, জেলা ছাত্রলীগের সহসভাপতি সাইফুজ্জামান সিপু ও বঙ্গবন্ধু সৈনিকলীগের সহসভাপতি জিয়াউল হক জিয়া।
ফাইনালের রেফারি মাহাবুবুর রহমান, ম্যান অব দ্য ম্যাচ চ্যাম্পিয়ন দলের সিলন, টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা রানারআপ দলের সোহাগ ও ম্যান অব দ্য টুর্নামেন্ট সুরুজ বাঙ্গালিকে কল্যাণী রাইস ব্রান অয়েলের পক্ষ থেকে দেয়া পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের বিশেষ অতিথিবৃন্দ। লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রয়াত প্রধান শিক্ষক নাজমুল হুদা’র স্বরণে ওই টুর্নামেন্টের আয়োজন করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *