খেলার পাতার সব খবর : ক্রিকেটার আরাফাত সানি ও তার মায়ের বিরুদ্ধে মামলা

ক্রিকেটার আরাফাত সানি ও তার মায়ের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় আরাফাত সানি ও তার মায়ের বিরুদ্ধে এবার নারী নির্যাতন দমন আইনে মামলা করেছেন তার স্ত্রী বলে দাবি করা নাসরিন সুলতানা। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪-এর বিচারক এস এম রেজানুর রহমান আদালতে নাসরিন হাজির হয়ে মামলাটি করেন। আদালত মামলাটি মোহাম্মদপুর থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এ নিয়ে সানির বিরুদ্ধে তার স্ত্রী দাবি করা নাসরিন এখন পর্যন্ত তিনটি মামলা করলেন। প্রথমটি তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনে, পরেরটি যৌতুক নিরোধ আইনে ও সর্বশেষ গতকাল বুধবার নারী নির্যাতনের অভিযোগে।1485935750

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৪ সালের ৪ ডিসেম্বর নাসরিন আক্তারের সঙ্গে ক্রিকেটার আরাফাত সানির ৫ লাখ ১ টাকায় দেনমোহরানায় বিয়ে হয়। বিয়ের পর ২০১৫ সালের ২৯ জুলাই ক্রিকেটার সানি ২০ লাখ টাকা যৌতুক দাবি করেন। যৌতুকের টাকা দিতে না পারায় তাকে বিভিন্নভাবে গালাগালি করতে থাকেন। ২০১৬ সালের ২৩ ডিসেম্বর নাসরিন তাকে ঘরে তুলে নেয়ার আবেদন করলে সানি যৌতুকের টাকার জন্য চাপ দিতে থাকেন। নাসরিনের আইনজীবী কামাল উদ্দিন বলেন, গত ২২ জানুয়ারি মোহাম্মদপুর থানা সংলগ্ন রাস্তায় আরাফাত সানির মা অজ্ঞাতনামা কয়েকজনকে সঙ্গে নিয়ে এই নাসরিনের চুল ধরে মারধর করেন এবং পোশাকের একটি অংশ ছিঁড়ে ফেলেন।
তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে করা মামলাটিতে সানি রিমান্ড শেষে এখন কারাগারে। গত ১৯ জানুয়ারি সানিকে ঢাকার আমিনবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়।

মুস্তাফিজকে ছাড়াই ভারত সফরে বাংলাদেশ দল ঘোষণা

স্টাফ রিপোর্টার: ভারতের বিপক্ষে টেস্ট দলে ফিরেছেন লিটন কুমার দাস। এছাড়া পেসার শফিউল ইসলামও চোট কাটিয়ে ফিরেছেন। তবে চোট কাটিয়ে পুরোপুরি ফিট না হয়ে ওঠায় দলে নেই পেসার মুস্তাফিজুর রহমান। অপরদিকে চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টের স্কোয়াডে না থাকা তিন ক্রিকেটারই উতরে গেছেন ফিটনেস টেস্টে। সব ঠিকঠাক থাকলে মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মুমিনুলরা খেলবেন ভারতের বিপক্ষে। ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে বুধবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাদ পড়া তালিকার মধ্যে আছেন ক্রাইস্টচার্চ স্কোয়াডে থাকা নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান ও রুবেল হোসেন। এর আগে মঙ্গলবারই বিরাট কোহলিকে অধিনায়ক করে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।1485941715
আজ বৃহস্পতিবার হায়দরাবাদের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। রোববার ও সোমবার দু দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ৯ ফেব্রুয়ারি শুরু হবে একমাত্র টেস্ট।

বাংলাদেশ স্কোয়াড: মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ,  সাব্বির রহমান, কামরুল ইসলাম, শুভাশিস রায়, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, ইমরুল কায়েস ও মুমিনুল হক।
ভারত স্কোয়াড: বিরাট কোহলি, মুরালি বিজয়, লোকেশ রাহুল, আজিঙ্কা রাহানে,  চেতশ্বর পূজারা, করুন নায়ার, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, উমেশ যাদব, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, অমিত মিশ্র, অভিনব মুকুন্দ এবং হার্দিক পান্ডিয়া।

নিরাপত্তার সংশয়ে বাংলাদেশে আসছে না কানাডা

স্টাফ রিপোর্টার: কানাডা জাতীয় হকি দল নিরাপত্তার কারণ দেখিয়ে বাংলাদেশ সফরে না আসার সিদ্ধান্ত নিয়েছে। এদিকে নিরাপত্তা সংশয়কে ভুল প্রমাণ করে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপের সফল আয়োজন করেছিলো বাংলাদেশ। আগামী মাসে বাংলাদেশে অনুষ্ঠেয় বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ডে অন্যতম অংশগ্রহণকারী দল কানাডা এ টুর্নামেন্টে খেলবে না বলে জানিয়ে দিয়েছে। বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক গণমাধ্যমকে জানিয়েছেন, কানাডীয় হকি দলের বাংলাদেশে না আসার বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক হকি ফেডারেশন। বাংলাদেশ হকি ফেডারেশন অবশ্য কানাডাকে আশ্বস্ত করার চেষ্টা করছে।

আবদুস সাদেক আরো জানিয়েছেন, উদাহরণ হিসেবে কানাডার সামনে তুলে ধরা হচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দলের সফরের নিরাপত্তা আয়োজন। তা ছাড়া গত আগস্টে সফলভাবে যথেষ্ট ভালো নিরাপত্তা দিয়ে অনূর্ধ্ব–১৮ এশিয়া কাপ হকির আয়োজন করেছিল, সেটিও তাদের বোঝানোর চেষ্টা করা হচ্ছে। আগামী মাসে বিশ্ব হকি লিগের দ্বিতীয় রাউন্ডে ওমান, ফিজি, চীন, ঘানা, মিসর, শ্রীলঙ্কা ও স্বাগতিক বাংলাদেশের সঙ্গে কানাডার অংশ নেয়ার কথা ছিলো। আগামী ৪ মার্চ থেকে এই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা। কানাডা শেষ পর্যন্ত না এলেও টুর্নামেন্টটি আট দলেরই হবে। ওই দলের পরিবর্তে অন্য আরেকটি দল এই টুর্নামেন্টে খেলবে বলে এফআইএইচ জানিয়েছে।

প্রসঙ্গত, গত জুলাইয়ে ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী ঘটনায় ২২ জন নিহত হওয়ার পরও অক্টোবরে ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ সফরে এসেছিলো। তবে হকিতে জাপানের পর কানাডা হচ্ছে দ্বিতীয় দল, যারা নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশে আসছে না। গত আগস্টে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিল জাপান।

 

দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার সকাল ১০টার দিকে কলেজ প্রাঙ্গণে কলেজের প্রিন্সিপাল কামাল উদ্দীনের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রফিকুল হাসান। তিনি দিনব্যাপী ওই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, হাউলী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ মিন্টু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা, ম্যানেজিং কমিটির সদস্য দামুড়হুদা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম, যুগ্মসম্পাদক ইমতিয়াজ হোসেন, দামুড়হুদা পাইলট গালর্স স্কুল অ্যান্ড কলেজের সভাপতি ইসমাইল হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রভাষক মিল্টন কুমার সাহা। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ক্রীড়া শিক্ষক বশীর আহমেদ।

দামুড়হুদা কুড়ুলগাছি সবুজ বাংলা ক্লাবের উদ্যোগে ব্যাটমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন

কুড়ুলগাছি প্রতিনিধি: খেলাধুলা ও সাংস্কৃতি চর্চা শরীর-মনকে স্বাভাবিক বিকাশে সহায়তা করে। লেখাপড়ার একঘেয়েমি রোধ করতে খেলাধুলা ও সংস্কৃতি চর্চা প্রয়োজন। লেখাপড়ার পাশাপাশি ছেলে-মেয়েদেরও  খেলাধুলার প্রতি আগ্রহী করে তুলতে হবে। খেলাধুলার মাধ্যমেই দেশের পরিচয় তুলে ধরা যায় গোটা বিশ্বে। তাই বেশি বেশি খেলাধুলার আয়োজন করতে হবে। গতকাল বুধবার সন্ধ্যা ৭টায় ক্লাবের সভাপতি এস আজাদ আশার সভাপতিত্বে দামুড়হুদার কুড়ুলগাছি সবুজ বাংলা ক্লাবের উদ্যোগে ব্যাটমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান কুড়ুলগাছি ইউপি চেয়ারম্যান সমাজসেবক আ.লীগ নেতা শাহ এনামুল করিম ইনু। বিশেষ অতিথি ছিলেন দর্শনা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও কুড়ুলগাছি মাথাভাঙ্গা প্রতিনিধি হাসেমরেজা হাসমত । উপস্থিত ছিলেন মোহনা টিভির জেলা প্রতিনিধি তুহিন রেজা, রিপন, জুয়েল, বেল্টু, মিজানুর রহমান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ইকবাল  হোসেন। উদ্বোধনী খেলায় মদনার খোকন জুটি কুড়ুলগাছির রহমান জুটিকে পরাজিত করে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *