ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ৫০

 

স্টাফ রিপোর্টার: হবিগঞ্জের লাখাই উপজেলায় ক্রিকেট খেলা নিয়ে দুপক্ষের সংঘর্ষে ৫০ জন আহত হয়েছেন। এ ঘটনায় ৮ জনকে আটকের পর ৩ জনকে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে উপজেলার সাতাউক গ্রামে প্রায় ৩ ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ হয়। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৩৪ রাউন্ড শটগানের গুলি ও ১৩ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর আধুনিক হাসপাতালসহ বিভিন্ন স্থানে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্থানীয়রা জানায়, সাতাউক গ্রামে দু দলের ক্রিকেট খেলাকে কেন্দ্র করে স্থানীয় আবুল কালাম ও ইউপি মেম্বার জালাল মিয়ার লোকজনের মাঝে সোমবার বিরোধের সৃষ্টি হয়। এর জের ধরে রাত থেকেই উভয়পক্ষ সংঘর্ষের প্রস্তুতি নেয়। টেঁটা, বল্লমসহ দেশীয় অস্ত্র মজুদ করতে থাকে তারা। খবর পেয়ে রাতে পুলিশ ওই গ্রামে অভিযান চালিয়ে আবুল কালাম, মোজাম্মেল হক ও মোছাব্বির মিয়াকে আটক করলেও মঙ্গলবার সকালে উভয়ের পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় অভিযান চালিয়ে মোশাররফ মিয়া, মঈন উদ্দিন, রাজিক, নাজিম ও জহিরুল ইসলাম নামে আরও ৫ জনকে আটক করা হয়। লাখাই থানার ওসি মো. মোজাম্মেল হক জানান, সোমবার রাতে আটক ৩ জনকে আটক করা হয়। মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসাইনের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত তাদের প্রত্যেককে ৬ মাসের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড দেন।

তিনি জানান, আটক অন্য ৫জন পুলিশ হেফাজতে রয়েছে। সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের প্রস্তুতি চলছে। ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *