ক্রিকেট অপারেশন্সে আকরামের জায়গায় দুর্জয়

স্টাফ রিপোর্টার: নতুন বছরের প্রথম সভাতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিভিন্ন কমিটিতে ব্যাপক রদবদল হয়েছে। ক্রিকেট অপারেশন্স থেকে আকরাম খানকে সরিয়ে তার জায়গায় নতুন চেয়ারম্যান হয়েছেন নাঈমুর রহমান দুর্জয়। আকরাম খানকে টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান করা হয়েছে। আরও বেশ কয়েকটি কমিটিতে পরিবর্তন এসেছে। এছাড়া বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার মনোনীত হয়েছেন খালেদ মাহমুদ সুজন।

হরতালের কারণে গতকাল বৃহস্পতিবার বৈঠকের ভেন্যু মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম থেকে সরিয়ে রেডিসন হোটেলে নেয়া হয়। তবে দুপুর ২টায় বৈঠক শুরু হওয়ার কথা থাকলেও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন হঠাৎ অসুস্থ বোধ করায় দু ঘণ্টা দেরিতে শুরু হয়। বিসিবি সভাপতি অবশ্য হাসপাতাল থেকে চেক-আপ করিয়ে বৈঠকে যোগ দেন।

বৈঠকে ক্রিকেট অপারেশন্স ছাড়াও কয়েকটি কমিটিতে পরিবর্তন হয়েছে। লোকমান হোসেন ভূঁয়াকে বাদ দিয়ে গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে হানিফ ভূঁইয়াকে। লোকমান হোসেনকে ফ্যাসিলিটিজ কমিটির চেয়ারম্যান করা হয়েছে। বিসিবির সহসভাপতি হওয়ার পর ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ (সিসিডিএম) ছেড়ে দিয়েছিলেন আ জ ম নাছিরউদ্দিন। সিসিডিএম চেয়ারম্যান করা হয়েছে গাজী গোলাম মর্তুজাকে। এ ছাড়া ৬ জন সাবেক ক্রিকেটারকে নিয়ে একটি টেকনিক্যাল কমিটিও করা হয়েছে। প্রায় তিন ঘণ্টার বোর্ড মিটিং শেষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান। গতকাল বৃহস্পতিবার বৈঠকে নতুন চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নামও ঘোষণা করা হয়েছে। চুক্তি থেকে বাদ পড়েছেন আবদুর রাজ্জাক, সোহাগ গাজী ও রবিউল ইসলাম। নতুন ঢুকছেন ইমরুল কায়েস, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, আল-আমিন ও আরাফাত সানি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *