কোপা আমেরিকায় শেষ আটে মুখোমুখি যুক্তরাষ্ট্র-ইকুয়েডর

 

মাথাভাঙ্গা মনিটর: কোপা আমেরিকার শতবর্ষী আসরে কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে মাঠে নামছে স্বাগতিক যুক্তরাষ্ট্র ও ইকুয়েডর। আজ শুক্রবার বাংলাদেশ সময় সকাল সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচটি। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোপা আমেরিকার শতবর্ষী আসরের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলো স্বাগতিক যুক্তরাষ্ট্র। নিজেদের শেষ ম্যাচে ১-০ গোলে প্যারাগুয়েকে হারিয়েছে ইউর্গেন ক্লিন্সমানের শিষ্যরা। ফিলাডেলফিয়ায় লিঙ্কন ফিনান্সিয়াল ফিল্ডে ম্যাচের ২৭ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন ক্লিন্ট ডেম্পসে। আর এ গোলে প্রথমার্ধে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিক শিবির। তবে প্রথমার্ধে এগিয়ে থাকলেও লাতিন প্রতিপক্ষের বিপক্ষে দ্বিতীয়ার্ধে ঘাম ছুটে গেছে স্বাগতিকদের। ডিআন্ড্রে ইয়েডলিন লালকার্ড পাওয়ায় শেষের প্রায় ৪০ মিনিট ১০ জন নিয়ে খেলতে হয়েছে যুক্তরাষ্ট্রকে। রক্ষণাত্মক হয়ে যাওয়া দলটি শেষ পর্যন্ত লড়ে জিতেই মাঠ ছাড়ে।

তাদের গ্রুপে ছিলো কোস্টারিকা ও প্যারাগুয়ে। কিন্তু এ দু দলকে পেছনে ফেলে নিজেদের দেশের কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠে গেল মার্কিন যুক্তরাষ্ট্র। কোচ ইউর্গেন ক্লিন্সমানের যুক্তরাষ্ট্র দল গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১-০ গোলে হারিয়েছে প্যারাগুয়েকে। অন্য ম্যাচে কলম্বিয়া ৩-২ গোলে কোস্টারিকার কাছে হেরেছে।

এদিকে প্রথম দু ম্যাচ জিতে শেষ আট আগেই নিশ্চিত করা কলম্বিয়া শেষ ম্যাচে ৩-২ গোলে কোস্টারিকার কাছে হেরে গেছে। আর এর ফলে গ্রুপ রানার্স আপ হয়ে শেষ আটে যাচ্ছে তারা। যুক্তরাষ্ট্র ও ইকুয়েডরের মধ্যকার বিজয়ী দল মুখোমুখি হবে ১৮ তারিখ আর্জেন্টিনা ও ভেনিজুয়েলার মধ্যকার জয়ী দলের সাথে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *