কলম্বোর ম্যাচ সেরা জাদেজা পাল্লেকেলে টেস্টে নিষিদ্ধ

মাথাভাঙ্গা মনিটর: আইসিসি’র আচরণবিধি ভঙ্গ করায় ২৪ মাসের মধ্যে ছয় ডিমেরিট পয়েন্ট হওয়ায় এক টেস্ট নিষিদ্ধ হলেন ভারতের বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাদেজা।

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্ট সিরিজ শুরুর আগে তিন ডিমেরিট পয়েন্ট ছিলো জাদেজার। কিন্তু কলম্বো টেস্টের আইসিসি’র আচরণবিধি ২.২.৮ আর্টিকেল ভঙ্গ করে আর তিন ডিমেরিট পয়েন্ট পান জাদেজা। ফলে ৬ ডিমেরিট পয়েন্ট হয়ে যাওয়ায় এক ম্যাচ নিষিদ্ধ হলেন তিনি। সেই সাথে ম্যাচ ফি’র ৫০ শতাংশও জরিমানা করা হয়েছে জাদেজাকে। তাই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে খেলতে পারবেন না জাদেজা। কলম্বো টেস্টের তৃতীয় দিন শ্রীলঙ্কার ব্যাটসম্যান ওপেনার দিমুথ করুনারত্নকে উদ্দেশ্য করে বল ছুঁড়ে মেরেছিলেন জাদেজা। যা আইসিসির নিয়ম ভঙ্গের মধ্যে পড়ে। তাই পরবর্তীতে ম্যাচ শেষে জাদেজার বিপক্ষে আচরণবিধি লঙ্ঘনের শাস্তি নিয়ে আসেন ম্যাচ পরিচালনাকারীরা।

কলম্বো টেস্টে ব্যাট হাতে ৭০ রানের পাশাপাশি বল হাতে ৭ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন জাদেজা। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংস ও ৫৩ রানে জয় পায় ভারত। আগামী ১২ আগস্ট থেকে পাল্লেকেলেতে শুরু হবে ভারত-শ্রীলঙ্কার তৃতীয় ও শেষ টেস্ট।

Leave a comment

Your email address will not be published.