কনফেডারেশন কাপের ফাইনালে আজ মুখোমুখি জার্মানি-চিলি

মাথাভাঙ্গা মনিটর: কনফেডারেশন কাপের ফাইনালে আজ রোববার মুখোমুখি হচ্ছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি ও কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলি। রাশিয়ার সেন্টপিটার্সবার্গে বাংলাদেশ সময় রাত ১২টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ম্যাচকে সামনে রেখে চিলির মিডফিল্ডার আর্তুরো ভিদাল বলেছেন, চিলি প্রমাণ করেছে তারা বর্তমানে বিশ্বের সেরা দল। রোববার কনফেডারেশন কাপের ফাইনালে জার্মানিকে হারিয়ে ওই মর্যাদা সমুন্নত রেখেই আগামী বছর বিশ্বকাপে অংশ নিতে চায় তার দল। ইতোমধ্যে গ্রুপ পর্বে বিশ্ব চ্যাম্পিয়নদের সাথে এক দফা লড়াই হয়ে গেছে কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিলো। ১০ দিন আগে কাজানে অনুষ্ঠিত ওই ম্যাচে অ্যালেক্সিস সানচেজের গোলে চিলি এগিয়ে গেলেও সেটি পরিশোধ করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন লার্স স্টিন্ডল।

আর্জেন্টিনাকে পর পর হারিয়ে ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার শিরোপা জয়ী চিলি কাল জার্মানির বিপক্ষে জয়ের মাধ্যমে তৃতীয় আন্তর্জাতিক শিরোপা জয়ের দিকে তাকিয়ে আছে। গত বুধবার অনুষ্ঠিত সেমি-ফাইনালে ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করা চিলি এখন তারুণ্যনির্ভর জার্মান দলকে হারিয়ে প্রমাণ করতে চায় তারাই বিশ্ব সেরা।

ভিদাল বলেন, ‘আমরা এরই মধ্যে আর্জেন্টিনা ও ইউরো চ্যাম্পিয়নদের হারিয়ে আমাদের যোগ্যতা প্রমাণ করেছি। কাল যদি আমরা জয়লাভ করতে পারি তাহলে প্রমাণিত হবে যে আমরাই বিশ্ব সেরা। আমরা যোগ্যতা এবং আগ্রাসী মেজাজ দিয়ে ফাইনালে পৌঁছেছি। এখনো নিদের প্রমাণের জন্য আমাদের মধ্যে প্রচুর জীবনী শক্তি মজুদ রয়েছে।’

 

Leave a comment

Your email address will not be published.