এবার রূপালি পর্দায় শচীন

মাথাভাঙ্গা মনিটর: তিনি বাইশ গজের বাজিগর। ২৫ বছর ব্যাট হাতে দর্শকদের মুগ্ধ করেছেন। এবার ভিন্ন পরিচয়ে আসছেন তিনি। বলা হচ্ছে ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার। নিজের জীবন ও ক্যারিয়ার নিয়ে তৈরি বায়োপিকে অভিনয় করবেন এই জীবন্ত কিংবদন্তী। মুম্বাইয়ের নির্মাতা সংস্থা ‘২০০ নট আউট’ এ চলচ্চিত্রটি নির্মাণ করবে। ছবি পরিচালনা করবে লন্ডনভিত্তিক লেখক জেমস এর্সকিন। তিনি খেলা সম্পর্কিত চলচ্চিত্র নিয়ে কাজ করেছেন।

চলচ্চিত্রটির নাম এখনো ঠিক হয়নি। তবে ইতোমধ্যে  অন্যান্য কাজ শুরু হয়ে গেছে। শচীন নিজেও তথ্য ও মতামত দিয়ে সাহায্য করছেন পরিচালককে। শচীনকে নিয়ে নানা তথ্যের জোগান দিচ্ছেন অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরাও। এক সময় ‘রোজা’ দেখতে গিয়ে মাঝপথে হল ছাড়তে হয়েছিলো তাকে। নিজের বিয়ের কথা নাকি নিজের মুখে বাড়িতে বলেই উঠতে পারেননি লিটল মাস্টার। বিয়ের আগে অঞ্জলির সাথে দেখা করতে গিয়ে গাড়ির মধ্যেই বসে থাকতে হতো তাকে। গালভর্তি দাড়ি দিয়ে ছোট্ট সারার চুল আঁচড়ে দিতেন বাবা শচীন-মাঠের কীর্তির বাইরে শচীন এভাবেই কোলাজে উঠে এসেছেন তার আত্মজবীনীমূলক গ্রন্থ ‘প্লেয়িং ইট মাই ওয়ে’। বাইশ গজের পরিধি ছাড়িয়ে সেই অন্য শচীনকে তুলে ধরার প্রয়াস থাকবে তার বায়োপিকেও। আর জীবনের ২৫ বছর ব্যাট-বলের লড়াই তো থাকছেই।

বলিউডে ইতোমধ্যে মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে একটি চলচ্চিত্রের কাজ শুরু হয়েছে। বায়োপিকের তালিকায় শচীন তাই দ্বিতীয়। চলচ্চিত্রটি বিশ্ব জুড়ে ২০০০ পর্দায় দেখানো হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *