এবার ঢাকা গাজীপুর থেকে ছিনতাই হওয়া ইউনিলিভারের প্রায় ৩ লাখ টাকার মালামাল আলমডাঙ্গা থেকে উদ্ধার

আলমডাঙ্গা ব্যুরো: ঢাকা গাজীপুর টঙ্গীতে ছিনতাই হওয়া বহুজাতিক কোম্পানি ইউনিলিভারের প্রায় ৩ লাখ টাকার মালামাল আলমডাঙ্গা থেকে উদ্ধার করা হয়েছে। গত রোববার গভীররাতে কুষ্টিয়া ও আলমডাঙ্গা থানা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে আলমডাঙ্গার নওদা বণ্ডবিল গ্রামের এক গোডাউন থেকে ওই সব চোরাইকৃত মালামাল উদ্ধার করেছে।

জানা গেছে, ঢাকা গাজীপুর জেলার টঙ্গী এলাকা থেকে গত ২ জানুয়ারি বহুজাতিক কোম্পানি ইউনিলিভারের প্রায় ৩ লক্ষাধিক টাকার মালামাল ট্রাক থেকে ছিনতাই হয়ে যায়। পরদিন ৩ জানুয়ারি টঙ্গি থানায় এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়। গত রোববার সকালে কুষ্টিয়া থানা পুলিশ কুষ্টিয়া শহরের মজমপুর থেকে ইউনিলিভারের ছিনতাইকৃত মালামাল বহনকারী ওই ট্রাকের ড্রাইভার ঢাকা গাজীপুরের ইছাহক আলীর ছেলে রমজান আলীকে গ্রেফতার করে। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে নিজে জড়িত থাকার কথা স্বীকার করে জানান, আলমডাঙ্গা শহরের আনন্দধাম এলাকার এক ব্যবসায়ী এ ঘটনার সাথে জড়িত। তিনি কিছুটা নির্জন স্থানে ঘরভাড়া নিয়ে পরে ওই মালামাল গোপনে পাইকারি বিক্রি করে থাকেন। ওই রাতেই কুষ্টিয়া থানা পুলিশ ধৃত ড্রাইভার রমজান আলীকে নিয়ে আলমডাঙ্গা শহরে গিয়ে আলমডাঙ্গা থানা পুলিশের সহায়তায় আনন্দধাম, বাদেমাজু গাবতলার নিকটবর্তী একটি গোডাউন, লালব্রিজ, শাদাব্রিজ ও নওদা বণ্ডবিলে অভিযান চালায়। ধৃত ড্রাইভারের দেখানো মতে আলমডাঙ্গা উপজেলার পোলতাডাঙ্গা গ্রামের তোফাজ্জেল হোসেনের ছেলে ফজলুর রহমানের নওদা বণ্ডবিলের দোতলা বাড়ির নিচতলার গোডাউন ভেঙে চোরাই মালের সন্ধান পায় পুলিশ। সে সময় পুলিশ গোডাউন থেকে ইউনিলিভার কোম্পানির প্রায় ৩ লাখ টাকার মালামাল উদ্ধার করে। তবে এ সময় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।

ইতঃপূর্বেও একাধিকবার আলমডাঙ্গা থেকে চোরাই আটা, ভূষি ও রড উদ্ধার করা হয়েছিলো। আলমডাঙ্গার কিছু সুযোগ সন্ধানী ব্যবসায়ী এ ফটকা ব্যবসার সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *