ইংল্যান্ডের লক্ষ্য হোয়াইটওয়াশ : রুখতে চায় ওয়েস্ট ইন্ডিজ

 

মাথাভাঙ্গা মনিটর: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দু ম্যাচ জিতে ইতোমধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে সফরকারী ইংল্যান্ড। তাই তৃতীয় ওয়ানডে জিতে ক্যারাবীয়দের বিপক্ষে হোয়াইটওয়াশের লক্ষ্য স্থির করেছে ইংলিশরা। তবে ইংল্যান্ডের স্বপ্ন ভেঙে দিয়ে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে চায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। বার্বাডোজে আজ বৃহস্পতিবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

গত জানুয়ারিতে ভারতের কাছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হারের ক্ষত নিয়ে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে পা রাখে ইংল্যান্ড। এখানে ওয়ানডে সিরিজের শুরুটা দুর্দান্তভাবে করে ইংলিশরা। দুটি প্রস্তুতিমূলক ম্যাচে জয়ের পর, প্রথম দুই ওয়ানডেও জিতে নেয় ইয়োইন মরগানের দল। প্রথম ওয়ানডে ৪৫ রানে ও দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটে জয় পায় ইংল্যান্ড। এতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করে ফেলে তারা। ২০০৯ সাল থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা পাঁচটি ওয়ানডে সিরিজ জিতলো ইংল্যান্ড।

এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয়ে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের সুযোগ তৈরি হয়েছে ইংল্যান্ডের সামনে। এই সুযোগটা কাজে লাগাতে চান ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস, ‘প্রথম দুই ম্যাচে দারুণ খেলেছে দল। দ্বিতীয় ম্যাচে আমরা চাপে পড়েছিলাম। কিন্তু জো রুটের সাথে সেই চাপ সামলে দলকে জয় এনে দিয়েছি আমি। এবার ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করতে চাই।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *