আর্জেন্টিনা ভালো খেলেনি স্বীকার করলেন মেসি

মাথাভাঙ্গা মনিটর: বিশ্বকাপফুটবলের মূল সংবাদ সম্মেলনেও এতো সাংবাদিকের উপস্থিতি দেখা যায় না। যতোটাথাকে ব্রাজিল বা আর্জেন্টিনার ম্যাচে। ম্যাচের যেমন আলাদা টিকেট লাগে, তেমনি সংবাদ সম্মেলনে ঢুকতে হলেও টিকেট লাগে। টিকিট নিয়ে ঢুকতে ঢুকতেততোক্ষণে আর্জেন্টিনার কোচ আলে জান্দ্রে সাবেলা কথা বলা শুরু করে দিয়েছেন।সবার কানে ‘হেড ফোন’। যা বলেন সেটা সাথে সাথ বিভিন্ন ভাষায় রূপান্তরহয়ে যাচ্ছে। ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে সাবেলা এবং পরে মেসি দুজনই জানালেন:আর্জেন্টিনা ভালো খেলেনি। আমাদের আরো উন্নতি করতে হবে।

আর্জেন্টিনা-বসনিয়াম্যাচের পর মাঠে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাবেলা বলেন, আর্জেন্টিনাপ্রথমার্ধে ভালো খেলেছে। বলের প্রচুর মুভ ছিলো। কিন্তু পোষ্টে শট করতেব্যর্থ হয়েছে ছেলেরা।ম্যাচে বসনিয়া ভালো খেলেছে। আর্জেন্টিনাকে ঘামছুটিয়ে দিয়েছে। কিন্তু কথাটা সরাসরি স্বীকার না করে স্বভাবসুলভ ভঙ্গিতেবললেন সাবেলা, ম্যাচটা নিয়ন্ত্রণ করতে আমাদের পরিশ্রম করতে হয়েছে। আমাদেরমধ্যে খেলাটা ক্লোজ ফাইট হয়েছে।খেলায় ব্রাজিলিয়ানরা বসনিয়াকেসমর্থন করেছে। এটা ম্যাচে সমস্যা হয়েছে কিনা- এমন প্রশ্নের জবাবে সাবেলাজানান, এটা আমাদের জন্য ভালো হয়েছে। ম্যাচের প্রথমার্ধে আর্জেন্টিনা ৩-৫-২ফরমেটে খেলেছে। যখন গোল আদায় করতে পারছিলো না তখন হিগুয়েনকে মাঠে নামানোহয়। ফরমেট পরিবর্তন করে ৪-৩-৩ করা হয়। আর তাতেই সফলতা পেয়েছেন বলে মনে করেনসাবেলা।

আর্জেন্টাইনঅধিনায়ক মেসি সংবাদ সম্মেলনে এসে খুব বেশি সময় দেননি। বিশ্বকাপ ফুটবলে এইপ্রথম তিনি সংবাদ মাধ্যমের সামনে হাজির হলেন। ছিলেন মাত্র এক দেড় মিনিট।এরই মধ্যে সাংবাদিকদের হাজারো প্রশ্ন। কিন্তু এতো উত্তর দিতে পারলেন নামেসি। মেসির কথা শুনে মনে হলো সাবেলার শিখিয়ে দেয়া কথাই যেন বলে গেলেন।একই সুরে মেসি বললেন, আমরা ম্যাচ জিতেছি এটাই বড় কথা। এ ধরনের ম্যাচেরেজাল্ট পাওয়াই মূল কাজ। কারণ আমাদের দর্শক খুব ক্রেজি। তারা জয় ছাড়া অন্যকিছু বুঝতে চায় না। তবে আমাদের অনেক উন্নতি করতে হবে। আমরা খুব বেশি ভালোখেলিনি। বিশেষ কিছু ক্ষেত্রে আমাদের আরো উন্নতি করতে হবে।কথাগুলো বলেইকোচ সাবেলার ইঙ্গিতে মুখ রক্ষার সংবাদ সম্মেলন থেকে ছুটে বেরিয়ে গেলেনমেসি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *