আবার সেই পাকিস্তানই

মাথাভাঙ্গা মনিটর: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১৮ রান করেই জয়লাভ করলো পাকিস্তান। এবার দক্ষিণ আফ্রিকায় গিয়ে পাকিস্তান অবশ্য অন্য রকম লড়াইয়ের প্রতিশ্রুতি দিয়েছিলো। দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে সেই প্রতিশ্রুতি পূরণের পূর্বাভাসও মিলছিলো। কিন্তু সিরিজের প্রথম ওয়ানডেতে আবার সেই পাকিস্তানই। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২১৮-এর বেশি তুলতে পারেনি মিসবাহ-উল হকের দল। ফলে সহজ জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৬২ রানেই দক্ষিণ আফ্রিকার ৩ উইকেট তুলে নিয়েছে পাকিস্তানের বোলাররা। শুরুটা খুবই ধীরগতিতে করেছিলো পাকিস্তান। পাকিস্তানকে লড়াইয়ের কিছুটা পুঁজি এনে দিয়েছেন দু অভিষিক্ত আনোয়ার আলী, বিলাওয়াল ভাট্টি। সাথে ছিলেন অভিজ্ঞ শহীদ আফ্রিদিও। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন আনোয়ার। ২৫ বলে ৩৯ রান করেছেন বিলাওয়াল। আফ্রিদির ব্যাট থেকে এসেছে ২৬ রান।

জয়ের জন্য ২১৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথম চার ওভারের মধ্যেই হারিয়েছে দু ওপেনার হাশিম আমলা ও গ্রায়েম স্মিথের উইকেট। তৃতীয় উইকেটে ৪২ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোরই ইঙ্গিত দিয়েছিলেন কুইনটন ডি কক ও জ্যাক ক্যালিস। কিন্তু ১৩তম ওভারের প্রথম বলেই ডি কককে আউট করে স্বাগতিকদের চাপের মুখে ফেলে দিয়েছেন ডান হাতি পেসার বিলাওয়াল। ১৫ ওভার শেষে তিন উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৭১ রান।

অবশ্য ১৯ মাস পর ওয়ানডে খেলতে নামা ক্যালিস হাফ সেঞ্চুরি করেন। শেষ জেপি ডুমিনি ঝড়ো ইনিংস খেলেও শেষ রক্ষা পারেননি কেউই। ১৯৫ রানে অলআউট দক্ষিণ আফ্রিকা। ২৩ রানের জয়লাভ করে পাকিস্তান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *