আইপিএলে মুস্তাফিজের দাম ৫০ লাখ রুপি

স্টাফ রিপোর্টার: পিএসএলের পর এবার আইপিএলের দরজাও খুলে যাচ্ছে মুস্তাফিজুর রহমানের সামনে। আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য ৭১৪ জন খেলোয়াড়ের ভিত্তি মূল্য নির্ধারণ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তালিকায় বাংলাদেশের পেস সেনসেশন মুস্তাফিজুর রহমানও রয়েছেন। তার ভিত্তি মূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি। বাংলাদেশি মুদ্রায় ৫৮ লাখ ৫০ হাজার টাকা। প্রাথমিক তালিকার ৭১৪ জন থেকে আজ ৩০০ জনের তালিকা প্রকাশ করবে ভারতীয় বোর্ড। এ তালিকার খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হবে ৬ ফেব্রুয়ারি। ভারতীয় মিডিয়ার খবর, বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি মুস্তাফিজকে নিলামে কেনার জন্য ঝাঁপাবে। তাদের মধ্যে শাহরুখ খানের কোলকাতা নাইটরাইডার্সও রয়েছে। তাই নিলামে দাম আরও বাড়তে পারে মুস্তাফিজের।
আইপিএলের এবারের নিলামে সর্বোচ্চ মূল্য ২ কোটি রুপি (প্রায় ২ লাখ ৯৬ হাজার ডলার)। এই তালিকায় রয়েছেন ১২ জন খেলোয়াড়। তাদের মধ্যে অন্যতম যুবরাজ সিং, কেভিন পিটারসেন, শেন ওয়াটসন, মিচেল মার্শ। দেড় কোটি রুপি ভিত্তিমূল্য ধরা হয়েছে ডেল স্টেইন, মোহিত শর্মা ও জস বাটলারের। ইরফান পাঠান ও টিম সাউদির ভিত্তিমূল্য ১ কোটি রুপি।
আইপিএলে সেরা খেলোয়াড়দের ভিত্তিমূল্য ২ কোটি রুপি: যুবরাজ সিং, কেভিন পিটারসেন, শেন ওয়াটসন, ইশান্ত শর্মা, মিশেল মার্শ, আশীষ নেহরা, দীনেশ কার্তিক, স্টুয়ার্ট বিনি, সাঞ্জু স্যামসন ও ধাওয়াল কুলকার্নি।
দেড় কোটি রুপি: ডেল স্টেইন, মোহিত শর্মা, জস বাটলার। ১ কোটি রুপি: ইরফান পাঠান, টিম সাউদি।
পঞ্চাশ লাখ রুপি: মুস্তাফিজুর রহমান, মার্টিন গাপটিল, জেসন হোল্ডার এবং বারিন্দার স্রান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *