অস্ট্রেলিয়ায় টানা চতুর্থ জয় বিসিবি এইচপি দলের

 

মাথাভাঙ্গা মনিটর: টানা চতুর্থ ম্যাচে জয় পেয়েছে অস্ট্রেলিয়া সফররত বাংলাদেশ ক্রিকেট বোর্ড হাই পারফর্মেন্স (বিসিবি এইচপি) দল। গতকাল রোববার ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) অনুষ্ঠিত সফরের চতুর্থ ওয়ানডেতে তারা ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিক নর্দান টেরিটোরি ইনভাইটেশনাল (আমন্ত্রণমূলক) একাদশকে। টস জিতে প্রথমে ব্যাটিং নিয়ে সফরকারীদের বোলিং তোপে স্বাগতিক দল ৩৮.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৩৬ রান সংগ্রহ করে। নাথান ম্যাকসুইনি ও এ্যালেক্স গ্রেগরি দু জনেই দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করে সংগ্রহ করেন। বাংলাদেশের তানবির হায়দার মাত্র ৮.২ ওভার বল করে ২২ রানের বিনিময়ে দখল করেন ৪ উইকেট। এছাড়া এবাদত হোসেন ১৮ রানে ২টি এবং আবুল হাসান রাজু ২৯ রানে ২ উইকেট লাভ করেন।

জবাবে মাত্র ২৩.৩ ওভারে এক উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করে জয়ের বন্দরে পৌঁছে যায় বিসিবি এইচপি। লিটন কুমার দাস ৭টি চার ও ৩টি ছক্কায় ৬৯ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রানে অপরাজিত থাকেন। এছাড়া মেহেদি মারুফ ৩১ ও ইয়াসির আলী চৌধুরী অপরাজিত ৩২ রান সংগ্রহ করেন।

এর আগে সফরের প্রথম তিন ম্যাচে স্বাগতিক দলটিকে যথাক্রমে ১ উইকেট, ৭০ রান ও ৪২ রানে পরাজিত করেছিলো টাইগাররা। আগামী মঙ্গলবার সিরিজের ৫ম ও শেষ ওডিআই ম্যাচে অংশ নিবে দল দুটি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *