৮ দফা দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধন ও সমাবেশ করেছে শ্রমিক ইউনিয়ন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ৮ দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করেছে শ্রমিক ইউনিয়ন। গতকাল রোববার বেলা ১০টায় বড়বাজার শহীদ হাসান চত্বরে এসব কর্মসূচি পালন করেন জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন  শ্রমিক ইউনিয়ন ও জেলা ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সদস্যরা।
চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ইউনিয়নের সাধারণ সম্পাদক রিপন ম-ল, জেলা ট্রাক-ট্যাংকলরি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন, শ্রমিক নেতা আইনাল হক ও আলমগীর হোসেন। এসময় উপস্থিত ছিলেন শ্রমিক নেতা শহিদ হোসেন, শাহাবুল ইসলাম, ইসাবুল হক, হাসান আনিছ, আনারুল ইসলাম, আমিরুল ইসলাম ও ঠা-ুু রহমানসহ শ্রমিক সদস্যরা।
সভায় শ্রমিকরা দাবি করেন, শ্রমিক বিরোধী আইন মানবো না, পুলিশি হয়রানি বন্ধ করতে হবে, নিয়োগপত্রের আইন পরিপূর্ণ বাস্তবায়ন চাই, অবৈধ যান আঞ্চলিক সড়ক ও মহাসড়কে বন্ধ করতে হবে, দেশের বিভিন্ন অঞ্চলে পণ্যবাহী ট্রাকে পণ্য পরিমাপে শ্রমিক হয়রানি বন্ধ করতে হবে, একের অধিক নবায়নকৃত চালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়নে জটিলতা দূর করতে হবে, সহজশর্তে ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়ন করতে হবে, সড়ক দুর্ঘটনার কারণে সড়ক দুর্ঘটনার আইনেই মামলা দায়ের করতে হবে।
সমাবেশে জেলা-বাস ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি এম জেনারেল ইসলাম বলেন, মন্ত্রিসভায় শ্রমিক আইন-২০১৭ খসড়া পাস হয়েছে তাতে শ্রমিকদের প্রস্তাবিত আইনগুলো সংযোজন করে সংশোধিত শ্রমিক আইন অবিলম্বে তৈরি করতে হবে। শ্রমিকদের ৮ দফা ন্যায্য দাবি অবিলম্বে মেনে নিতে সরকারের প্রতি অনুরোধ জানানো হয় সমাবেশে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *