২শ বিএনপি নেতাকর্মীদের নামে মামলায় ঝিনাইদহ এখন বিএনপি শূন্য

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি মসিউর রহমানসহ ৩৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২শ’ জনের নামে মামলা করা হয়েছে। ইতোমধ্যে ঝিনাইদহ জেলা ছাত্রদলের আহ্বায়কসহ ৯ জনকে পুলিশ গ্রেফতার করেছে। মামলা রেকর্ড হওয়ার পর ঝিনাইদহ শহর বিএনপি শূন্য হয়ে পড়েছে। সাধারণ নেতাকর্মীদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

উল্লেখ্য, গত বুধবার ঝিনাইদহ পৌর কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির প্রনিধি সভায় হামলা ও ভাঙচুরের ঘটনায় ঝিনাইদহ পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা আসাদুজ্জামান চান বাদী হয়ে জননিরাপত্তা আইনে এই মামলা করেন।

ঝিনাইদহ সদর থানার ওসি হরেন্দ্রনাথ সরকার জানান, গত বুধবার বিএনপির প্রতিনিধি সভায় হামলা চালিয়ে চেয়ার টেবিল, লাইট ও গ্লাস ভাঙচুর করা হয়। এ ঘটনায় পৌর কর্তৃপক্ষ বাদী হয়ে জননিরাপত্তা মামলা করেছেন। ঝিনাইদহ জেলা বিএনপির নেতা ও হরিণাকুণ্ডু উপজেলা চেয়ারম্যান অ্যাড এমএ মজিদ অভিযোগ করেন, যারা হামলা চালালো তাদের নামে মামলা করা হয়নি। যারা শান্তি বজায় রেখে ঘরের মধ্যে সভা নিয়ে ব্যাস্ত ছিলেন তাদের আসামি করা দুরভিসন্ধি বলে তিনি মনে করেন।

এদিকে ঝিনাইদহ জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম আননসহ ৯ নেতাকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে বিএনপি অফিসে জরুরি সভা করার সময় পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন- কোটচাঁদপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক খোকন, ঝিনাইদহ কে.সি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম, সদর উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহিন, ছাত্র নেতা সবুজ, মানিক, যুবদল নেতা হিমেল ও ইকবাল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *