১১ দিন পর মাওয়া-কাওড়াকান্দিতে লঞ্চ চলাচল শুরু

 

মাথাভাঙ্গা অনলাইন:১১ দিন পর দেশের গুরুত্বপূর্ণ মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে সোমবার সকাল থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে। রাজধানীর সঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের গুরুত্বপূর্ণ এ নৌপথে বর্তমানে ৮৬টি লঞ্চ চলছে।

রবিবার সন্ধ্যায় ঢাকায় বিআইডব্লিউটির সভাকক্ষে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ ও লঞ্চ মালিক সমিতির সমঝোতা বৈঠকে লঞ্চ চলাচলের এ সিদ্ধান্ত নেয়া হয়।

কাওড়াকান্দি লঞ্চ মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান জানান, ঢাকায় বিআইডব্লিউটিএ অফিসে সংস্থাটির চেয়ারম্যান ড. শামসুদ্দোহার সভাপতিত্বে উভয় পাড়ের লঞ্চ মালিক সমিতির নেতাদের নিয়ে সন্ধ্যায় এ জরুরি সভা হয়।

সমঝোতার মাধ্যমে সভায় সিদ্ধান্ত হয়, ইয়াকুব আলীর শাহপরান লঞ্চটি এ নৌপথে চলাচল করবে না।

উল্লেখ্য,  গত ২২ আগস্ট বৃহস্পতিবার সকালে কাওড়াকান্দি ঘাট থেকে লঞ্চ মালিক সমিতি বহির্ভূত ইয়াকুব বেপারির এমভি শাহপরান নামে একটি লঞ্চ মাওয়া ঘাটে যায়। সমিতির বাইরের ওই লঞ্চটি মাওয়া ঘাটে গেলে মাওয়া পাড়ের লঞ্চের মালিক ও শ্রমিকরা ভাঙচুর করে এবং লঞ্চটিকে মাওয়ায় আটকে রাখে। এর প্রতিবাদে ইয়াকুব বেপারি ও তার সমর্থকরা বৃহস্পতিবার থেকে মাওয়া থেকে ছেড়ে আসা লঞ্চ চলাচলে বাধা দেয় ও হামলা চালায়। একপর্যায়ে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়।

Leave a comment

Your email address will not be published.