হেমায়েতপুর-সিংগাইর সড়ক অবরোধ

 

মাথাভাঙ্গা অনলাইন: ভাষা শহীদ রফিক সেতুতে টোল মওকুফের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন হেমায়েতপুর-সিংগাইর সড়কের সিএনজি ও অটোরিকশা চালকরা। এতে ভাষা শহীদ রফিক সেতু থেকে বাস্তা বাসস্ট্যান্ড এলাকা পর্যন্ত বাস-ট্রাকসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

রবিবার সকাল ১০টা থেকে চালকরা অবরোধ কর্মসূচি পালন করছে।

আন্দোলনকারী সিএনজি চালকরা বলেন, দীর্ঘদিন ধরে টোল মওকুফের দাবিতে আমরা আন্দোলন করে আসছি। রাজধানী ঢাকার অতি নিকটবর্তী হওয়া সত্ত্বেও আমরা রাজধানীতে যেতে ভাষা শহীদ রফিক সেতুতে টোল দিতে হচ্ছে।

স্থানীয় ধল্লা গ্রামের এনামুল হক জানান, ভাষার জন্য শহীদ রফিক নিজের বুকের তাজা রক্ত দিয়ে দেশকে রক্ষা করতে পারলেও নিজের জন্মভূমি সিংগাইরের জনগণ আজো নিজ ঘরে পরাভূত অবস্থায় রয়েছে। সিংগাইর তথা দক্ষিণ মানিকগঞ্জবাসী ছিটমহলবাসীর মতো বাস করছে। আমাদেও প্রাণের দাবি ভাষা শহীদ রফিক সেতুর টোলমুক্ত করা।

সিংগাইর উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান জানান, রিকশা, ৩ চাকার গাড়ি, সিএসজি, মোটরসাইকেলের টোল মওকুফ করা হয়েছে। যার কোনো অফিসিয়াল কাগজপত্র এখনো টোল ঘাটে না পৌঁছায় এবং তারা না বুঝে এ আন্দোলন করেছে।

সিংগাইর থানার ওসি লিয়াকত আলী জানান, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। চালকরা অবরোধ কর্মসূচি তুলে নিয়েছে। তাছাড়া কিছু দিন আগে টোল মওকুফ করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published.