হার দিয়ে শুরু বাংলাদেশের

 

মাথাভাঙ্গা অনলাইন: হার দিয়ে সাফ চ্যাম্পিয়নশীপ শুরু করল বাংলাদেশ। শনিবার উদ্বোধনী ম্যাচে তারা স্বাগতিক নেপালের কাছে ২-০ গোলে হেরেছে। প্রথমার্ধেই গোল ২টি পায় নেপাল। বিরতির পর ব্যবধান আরও বাড়তে পারত। কিন্তু ধন্যবাদ পেতে পারেন গোলকিপার মামুন খান। তিনি নেপালের একাধিক আক্রমন প্রতিহত করেন।

শুরু থেকেই নেপালের আধিপত্য ছিল সুস্পষ্ট। একের পর এক আক্রমনে তারা ব্যস্ত রাখে বাংলাদেশের ডিফেন্ডারদের। মাঝেমধ্যে বাংলাদেশও চেষ্টা করেছে। তবে তা নেপালের ডিফেন্সে চিড় ধরাতে যথেস্ট ছিল না। বরং ম্যাচের ২০ মিনিটে গোল করে স্বাগতিকদের ১-০ গোলে এগিয়ে নেন নেপালের অনিল গুরাং।

রহিত চন্দ্রের ক্রসে ছোট বঙে বল পেয়ে তা জালে জড়ান গুরাং। এর ১৫ মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন ভারত খাওয়াস। সন্‌দ্বীপ রায়ের বাড়িয়ে দেওয়া বলে সৃষ্ট জটলায় দাঁড়ানো ভারত নিশানা ভেদ করতে ভুল করেননি (২-০)।

এই ম্যাচের জন্য সকালে টিম মিটিংয়ে বাংলাদেশের একাদশ চূড়ান্ত করেছেন কোচ লোডউইক ডি ক্রুইফ। একাদশে জায়গা পেয়েছেন অনিশ্চিয়তার মধ্যে থাকা উইংহার জাহিদ হাসান।

ইনজুরির কারণে নেপালের বিরুদ্ধে ম্যাচে খেলা হচ্ছে না অধিনায়ক মামুনুলের। তার জায়গায় আর্মব্যান্ড পান ডিফেন্ডার নাসির হোসেন। সাফের উদ্বোধনী ম্যাচে অভিষেক হয় ডেনর্মাক প্রবাসী বাংলাদেশি ফুটবলার জামাল ভুঁইয়া ও মোহামেডানের ফরোয়ার্ড ওয়াহেদ আহম্মেদের।

Leave a comment

Your email address will not be published.