হরিণাকুণ্ডুতে পুলিশ হত্যামামলায় দু জামায়াতকর্মী কালীগঞ্জের শিবির নেতা ও মুজিবনগরে জামায়াত নেতা গ্রেফতার

 

মাথাভাঙ্গা ডেস্ক: ঝিনাইদহ হরিণাকুণ্ডু থানার পুলিশ সদস্য হত্যামামলার দু আসামিকে গ্রেফতার করা হয়েছে। কালীগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করেছে এক শিবির নেতাকে। এদিকে মুজিবনগরে এক জামায়াত নেতাকে আটক করেছে পুলিশ।

ঝিনাইদহ অফিস জানিয়েছে, ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে পুলিশ হত্যা মামলার দু পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোর ৪টার দিকে দৌলতপুর গ্রামের নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- দৌলতপুর গ্রামের জব্বার মণ্ডলের ছেলে জামায়াতের রোকন আব্দুল ওয়াহাব ও একই গ্রামের আজিবার মণ্ডলের ছেলে জামায়াতকর্মী মাহতাব মণ্ডল।

হরিণাকুণ্ডু থানার ওসি মহিবুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে দৌলতপুর গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। ওসি জানান, গত ৩ মার্চ হরতাল চলাকালে পুলিশ কনস্টেবল গাজী ওমর ফারুককে হরিণাকুণ্ডু উপজেলা পরিষদের ভেতরে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে জামায়াত-শিবির ক্যাডাররা। এ ঘটনায় হরিণাকুণ্ডু এসআই আমিনুল ইসলাম বাদী হয়ে ২২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬ হাজার জামায়াত-শিবির নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। গ্রেফতারকৃতরা এ মামলার এজাহারভুক্ত আসামি। হত্যাকাণ্ডের পর থেকে তারা পলাতক ছিলেন বলে ওসি জানান। প্রসঙ্গত, এ মামলায় পুলিশ এ পর্যন্ত অন্তত দেড়শ জনকে আটক করেছে।

এদিকে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক আরিজ মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার রাত ৩টায় শহরের কলার হাট এলাকার একটি মেস থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও নাশকতা সৃষ্টিসহ একাধিক মামলা রয়েছে।

কালীগঞ্জ থানার ওসি লিয়াকত হোসেন জানান, গোপনসূত্রে খবর পেয়ে শহরের কলাহাট এলাকায় অভিযান চালানো হয়। অভিযানকালে ছাত্রশিবির পরিচালিত একটি গোপন ছাত্রাবাস থেকে কালীগঞ্জ উপজেলা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক আরিজ মিয়াকে গ্রেফতার করা হয়। সে দীর্ঘদিন পলাতক থেকে নাশকতামূলক তৎপরতা চালিয়ে আসছিলো।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর মুজিবনগর উপজেলা জামায়াতের বায়তুলমাল সম্পাদক বাগোয়ান ইউনিয়ন জামায়াতের আমির নাজিরাকোনা গ্রামের জামে মসজিদের ইমাম নুর ইসলামকে আটক করেছে পুলিশ। গত রোববার গভীররাতে নাজিরাকোনা গ্রামে তার নিজ বাড়ি থেকে তাকে আটক করে মুজিবনগর থানা পুলিশ।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল হোসেন জানান, সম্প্রতি মেহেরপুর পুলিশের সাথে সংঘর্ষের ঘটনার অভিযোগে ও নাশকতা সৃষ্টির আশঙ্কায় তাকে আটক করে মেহেরপুর থানায় হস্তান্তর করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *