সুন্দরবনে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে বনদস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

স্টাফ রিপোর্টার: পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালী-চান্দেশ্বর এলাকায় র‌্যাব-কোস্টগার্ডের সাথে বনদস্যুদের বন্দুকযুদ্ধে নয়নবাহিনীর প্রধান মনিরসহ (৩৫) ৪ দস্যু নিহত হয়েছে। নিহত অন্যরা হলো- গিয়াস, এনাম ও হাসান। ঘটনাস্থল থেকে ১৮টি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্রসহ ৪৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল ফরিদুল আলম জানান, সুন্দরবনের দুর্ধর্ষ বনদস্যু নয়ন বাহিনীর সদস্যরা বনের কচিখালী-চান্দেশ্বর এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৬টার দিকে ওই এলাকায় অভিযান চালান র‌্যাব-৮ ও কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা। এ সময় অভিযানকারীদের উপস্থিতি টের পেয়ে বনের মধ্যে লুকিয়ে থাকা দস্যুরা র‌্যাব-কোস্টগার্ড সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায় অভিযানকারীরা।

এ সময় উভয়ের মধ্যে প্রায় আধঘণ্টা ধরে চলা বন্দুকযুদ্ধের এক পর্যায়ে ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে নিহত হয় বাহিনীর প্রধান মনির (৩৫) ও তার সহযোগী এনাম, গিয়াস ও হাসান। পরে ঘটনাস্থল থেকে ৪টি একনালা বন্দুক, ২টি দুইনালা বন্দুক, ২টি পয়েন্ট টুটুবোর রাইফেল, ৪টি কাটা রাইফেল, ৬টি শুটার গান, ৪৫০ রাউন্ড গুলি, ভারতীয় ভোদা ফোন-সিম ও বেশ কয়েকটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *