সাভারের ব্যবসায়ী শামীম হত্যায় ৫ পুলিশের বিরুদ্ধে চার্জশিট

মাথাভাঙ্গা অনলাইন : পুলিশি হেফাজতে ব্যবসায়ী শামীমের মৃত্যুর ঘটনায় পুলিশের এক এসআইসহ ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।
সোমবার চার্জশিটটি ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৈয়বুল হাসানের আদালতে উপস্থাপন করা হলে আগামী ৫ সেপ্টেম্বর শুনানির জন্য দিন ধার্য করেছেন তিনি।
চার্জশিটভুক্ত আসামিরা হলেন, আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক, সাভার থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আকিদুল ইসলাম, পুলিশ সদস্য রমজান আলী, ইউসুফ আলী ও মোফাজ্জল। তারা সবাই বর্তমানে জেলহাজতে আছেন।
গত ৬ জুন তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছিল । মামলাটির চার্জশিট প্রস্তুত করেন সাভার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আমিনুর রহমান ।উল্লেখ্য, গত ৫ জুন রাত ১০টায় সাভারের হেমায়েতপুর এলাকার মোল্লা সিএনজি পাম্পের সামনে দিয়ে একটি প্রাইভেটকার নিয়ে যাওয়ার সময় সাভার মডেল থানা পুলিশের দু’টি সিভিল টিমের দায়িত্বে থাকা কর্মকর্তারা ওই এলাকার ব্যবসায়ী শামীম সরকার ও সাইফুল ইসলাম সোহেলকে আটক করেন। এসময় তাদের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি ছিনতাইয়ের মামলা আছে বলে জানান পুলিশ সদস্যরা।পরবর্তীতে পুলিশ সদস্যরা তাদের সিভিল টিমে গাড়িতে করে বিভিন্ন জায়গায় ঘুরিয়ে আটক দু’জনের পরিবারের কাছে মোটা অঙ্কের টাকা দাবি করেন।

shamim20130902043052 পুলিশকে টাকা দিতে অস্বীকৃতি জানালে আশুলিয়া থানার উপ পরিদর্শক (এসআই) ইমদাদুল হক ও সাভার থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আকিদুল ইসলাম শামীম ও সাইফুলকে দু’টি আলাদা গাড়িতে করে সাভারের বিভিন্ন এলাকা ঘোরান। পরে ভোররাতে সাভারের হেমায়েতপুর এলাকার ট্যানারি পুলিশ ফাঁড়িতে নিয়ে টাকার জন্য পেটালে মারা যান শামীম।

পরে ওই দিনই আমিন সরকার বাদী হয়ে সাভার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এর পর তিন মাসের মধ্যেই এ মামলার চার্জশিট দাখিল করলো পুলিশ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *