সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় ইবির দুই ছাত্র বহিষ্কার : তদন্তে কমিটি

ইবি প্রতিনিধি: সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দ্ইু ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। গতকাল রাববার বিকেলে এক জরুরি বৈঠকে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নেয়। বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অনার্স ২০১০-১১ শিক্ষাবর্ষের ছাত্র মহসিন কবির মিঠু (রোল নং-১০১৮০৩৯) ও মাজেদুল হক রুবেল (রোল নং-১০১৮০৩৭)।
ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট এক কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন। বৈঠকে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফ প্রমুখ।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এ বিষয়ে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের সহিংসতা সহ্য করা হবে না। যে বা যারা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থি কর্মকা-ে লিপ্ত হবে তাদেরকে অবশ্যই শাস্তি পেতে হবে।’
প্রসঙ্গত, গত শুক্রবার রাতে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজারে ডেইলি ‘দ্য ইন্ডিপেন্ডেট’ পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাহ আলমকে লাঞ্ছিত করে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অনার্স ২০১০-১১ শিক্ষাবর্ষের ছাত্র ও ছাত্রলীগ কর্মী মিঠু ও রুবেল। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে মিঠুকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে দল থেকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

 

Leave a comment

Your email address will not be published.