সাংবাদিক আলতাফ মাহমুদ আর নেই : শোক

স্টাফ রিপোর্টার: সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ আর নেই। গতকাল রোববার সকাল ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে…রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৫ বছর।
গত ১৪ জানুয়ারি স্পাইনাল কডের সমস্যা, মাথার পেছনে ও ঘাড়ে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি আলতাফ মাহমুদ। এরপর ২১ জানুয়ারি সকালে তার স্পাইনাল কডের (মেরুদণ্ডের হাড়) অপারেশন করা হয়। অপারেশনের পরপরই আইসিইউতে নেয়া হয় তাকে। গত শনিবার রাত থেকে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। গতকাল সকালে তার লাইফ সাপোর্ট খুলে নেয়া হয়। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিকবার নির্বাচিত আলতাফ মাহমুদ সর্বশেষ বিএফইউজে’র সভাপতি পদেও বিপুল ভোটে জয়লাভ করেন। তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রতিষ্ঠাতা সদস্য এবং জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্যও ছিলেন। ব্যক্তি জীবনে আলতাফ মাহমুদ এক ছেলে ও দুই মেয়ের জনক।
আলতাফ মাহমুদের মুত্যুতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। রাষ্ট্রপতি শোক বার্তায় বলেন, সাংবাদিকতায় আলতাফ মাহমুদের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। দৈনিক মাথাভাঙ্গা পরিবারসহ সারাদেশের সাংবাদিক সমাজ শোক প্রকাশ করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *