সন্ত্রাসী-ডাকাতি প্রতিরোধে জনগণের আরও সম্পৃক্ততা প্রয়োজন

মেহেরপুরের গাংনীতে সড়ক পুলিশ বক্স উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলায় সড়ক নিরাপত্তায় দুটি পুলিশ বক্স উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে ওলিনগর মাঠের পুলিশ বক্সটি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন মহিলা সংসদ সদস্য সেলিনা আখতার বানু। এর পরে আকুবপুরে স্থাপিত আরেকটি পুলিশ বক্স প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন পুলিশ সুপার আনিছুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরিফ-উজ-জামান, গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন, মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহম্মেদ, বামন্দী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস, মটমুড়া ইউপি আওয়ামী লীগ সভাপতি আবুল হাসেম, আ.লীগ নেতা মনিরুজ্জামান আতু, বামন্দী ইউপি সদস্য মিলন হোসেনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ফিতা কেটে উদ্বোধন ঘোষণার পর দোয়া অনুষ্ঠিত হয়।

এদিকে আকুবপুরের পুলিশ বক্স উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার আনিছুর রহমান বলেন, মেহেরপুর-কুষ্টিয়া প্রধান সড়কে পুলিশ নিয়মিত টহল দেয়। কিন্তু ঝড়-বৃষ্টি কিংবা তীব্র শীতে পুলিশ সদস্যদের আশ্রয় নেয়ার তেমন জায়গা নেই। যার ফলে টহল কাজ ব্যহত হওয়ার আশঙ্কা ছিলো। এখন ওই সড়কের গুরুত্বপূর্ণ স্থানে দুটি পুলিশ বক্স স্থাপনের মধ্যদিয়ে সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত টহল নিশ্চিত করা যাবে।

মেহেরপুর জেলার বর্তমান আইন শৃঙ্খলা পরিস্থিতি অন্য যেকোনো সময়ের চেয়ে ভালো উল্লেখ করে তিনি আরও বলেন, এলাকার মানুষের সহযোগিতা ছিলো বিধায় ডাকাতি ও সন্ত্রাসী কার্যক্রম নিয়ন্ত্রণ করা যাচ্ছে। তবে আরও বেশি সহযোগিতা প্রয়োজন। জনগণের সহযোগিতা ছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখা যায় না।

স্থানীয় মানুষের কাছ থেকে সড়ক নিরাপত্তার বিষয়ে আরও বেশি সহযোগিতা কামনা করে পুলিশ সুপার বলেন, রাতে নির্বিঘেœ যাতে মানুষ চলাচল করতে পারেন সেজন্য পুলিশের পক্ষ থেকে যা যা করার তাই করা হচ্ছে। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেনের উদ্যোগে দৃষ্টিনন্দন পুলিশ বক্স দুটি নির্মাণ করা হয়েছে। ওলিনগর মাঠের পুলিশ বক্সটি মহিলা এমপি এবং আকুবপুর পুলিশ বক্সটি গাংনী উপজেলা পরিষদের আর্থিক সহযেগিতায় নির্মাণ করেছেন গাংনী থানার ওসি।

Leave a comment

Your email address will not be published.