শৈলকুপায় কোটি টাকার রাস্তার কাজে ব্যাপক অনিয়ম

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপায় প্রায় কোটি টাকার রাস্তার কাজে নয়-ছয় চলছে বলে অভিযোগ উঠেছে। বহুল আলোচিত শৈলকুপার জিসি থেকে লাঙ্গলবাধ জিসি পর্যন্ত প্রায় সাড়ে ৪ কিলোমিটার রাস্তার কাজে স্থানীয়রা নানা অনিয়মের অভিযোগ করছে। পল্লি রক্ষণা-বেক্ষণ প্রকল্পের আওতায় শৈলকুপা এলজিইডি এই সংস্কার কাজ করছে।

অভিযোগ উঠেছে ইট, বিটুমিন, কেরোসিন, মাটির কাজসহ সব ধরনের কাজেই অনিয়ম করা হচ্ছে। রাস্তার পাশের এজিং যথাযথ ভাবে করা হচ্ছে না বলে জানিয়েছে স্থানীয়রা। তবে ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে সব ধরনের অভিযোগ অস্বীকার করেছে সড়কটির তত্ত্বাবধায়নকারী কর্মকর্তারা।

সরেজমিনে দেখা গেছে, সড়কটির চর ডাউটিয়াসহ কয়েক জায়গাতে কাজ চলছে। জানা গেছে, ৮৭ লাখ ৭৭ হাজার টাকার এই সড়ক মেরামত কাজ করছে খোন্দকার আলী হায়দার নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। শৈলকুপা উপজেলা শহর থেকে বড়িয়া হয়ে লাঙ্গলবাধ পর্যন্ত সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। এলাকার মানুষের পাশাপাশি বিভিন্ন এলাকার যানবাহন এ রাস্তা দিয়ে চলাচল করে। গুরুত্বপূর্ণ এ সড়কটি বহু বছর ধরেই অবহেলিত অবস্থায় পড়ে আছে। বর্তমানে এই সড়কটির সংস্কার কাজ শুরু হয়েছে। তবে শুরুতেই নানা অনিয়মের ফাঁদে পড়েছে সড়কটি।

এলাকাবাসীসহ স্থানীয় জনপ্রতিনিধিদের নানা অভিযোগের প্রেক্ষিতে শৈলকুপা এলজিইডি অফিস দফায় দফায় রাস্তাটিতে গিয়ে খোঁজখবর নিচ্ছেন। শৈলকুপা উপজেলা এলজিইডি অফিসের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল হান্নান এ ব্যাপারে বলছেন, রাস্তাটির সংস্কার কাজ চলছে তবে বিভিন্ন স্থানে রাস্তাটি অতিরিক্ত চওড়া, তাই এজিং কোনো কোনো স্থানে নিয়ম অনুযায়ী করতে সমস্যা হচ্ছে। এছাড়া সড়কটির মেরামত কাজ যথাযথভাবেই চলছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *