শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন বিষয়ে চুয়াডাঙ্গায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন বিষয়ে চুয়াডাঙ্গায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা
স্টাফ রিপোর্টার: শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত পরিবেশন বিষয়ে চুয়াডাঙ্গায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা। ইতোমধ্যে জেলার ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা তৈরি করা হয়েছে। আজ রোববার আলমডাঙ্গা উপজেলার রামদিয়া-কায়েতপাড়া এলাকার তিনটি মাধ্যমিক বিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালার মধ্যদিয়ে উদ্যোগের শুভ সূচনা হচ্ছে।
জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলনী পরিষদের সহযোগিতায় এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। চুয়াডাঙ্গা আদর্শ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর নওরোজ মোহাম্মদ সাঈদ উদ্যোগের মূল সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন।
অধ্যক্ষ প্রফেসর নওরোজ মোহাম্মদ সাঈদ জানান, আলমডাঙ্গা রামদিয়া মাধ্যমিক বিদ্যালয়, কায়েতপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়া শেখানো হবে। এছাড়া, আগামীকাল সোমবার ভদুয়া ও ঘোলদাড়ি উচ্চ বিদ্যালয়ে এবং মঙ্গলবার কমলাপুর প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণালয় (পিটিআই) ও চুয়াডাঙ্গা আদর্শ সরকারি মহিলা কলেজে এ কর্মশালা অনুষ্ঠিত হবে।
এদিকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত শেখানোর বিষয়ে গত বছরের ২৬ জুন চুয়াডাঙ্গা জেলা শিল্পকলা একাডেমিকে পত্র দিলেও গত ৬ মাসেও কোনো উদ্যোগ নেয়া হয়নি। তবে, জেলা কালচারাল কর্মকর্তা জসিম উদ্দিন ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মুন্সি জাহাঙ্গীর আলম জানান, বিষয়টি নিয়ে শিল্পকলার শিক্ষকদের সাথে আলাপ হয়েছে। চলতি মাসেই প্রশিক্ষণ কর্মশালার জন্য প্রাথমিকভাবে পাঁচটি স্কুল বাছাই করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *