শিশু আবু বক্করকে বাঁচাতে রাস্তায় নেমেছে মানবতা

সন্তানের চিকিৎসার অর্থ জোগাতে না পেরে স্বামী পরিত্যক্তা মায়ের অকুতি

 

স্টাফ রিপোর্টার: শিশু আবু বক্করকে বাঁচাতে মানবতা ফাউন্ডেশন এলাকার দানশীল ব্যাক্তিদের দৃষ্টি আকর্ষণে রাস্তায় নেমেছে। চুয়াডাঙ্গা জোহামুন্সিপাড়ার স্বামীপরিত্যক্তা অসহায় নারী ফুলসুরাতনের একমাত্র সন্তান আবু বক্করের বয়স বর্তমানে ৪ বছর। ফুটফুটে শিশুসন্তান দীর্ঘদিন ধরেই ইবিটা থ্যালাসেমিয়া রোগে ভুগছে। প্রতিমাসেই দিতে হচ্ছে রক্তসহ প্রয়োজনীয় চিকিৎসা।

স্বামী নেই। উপার্জনের পথ বলতে পলাশপাড়ার একটি কিন্ডারগার্টেনের আয়ার চাকরি। আর সুযোগ বুঝে ঝিয়ের কাজ। ওতে মা-ছেলের পেট চললেও চিকিৎসা তো চলে না। প্রতিমাসেই খরচ প্রায় তিন হাজার টাকা। চিকিৎসকেরা বলেছেন, নিয়মিত চিকিৎসা দিতে পারলে শিশু আবু বক্কর অবশ্যই সুস্থ হয়ে উঠবে। চিকিৎসা দিয়ে সুস্থ করে তুলতেই অসহায় মা ফুলসুরাতন দ্বারে দ্বারে ঘুরছেন। ফুলসুরাতনের এবং তার অসুস্থ সন্তানের বিষয়টি জানার পর মানবতা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অ্যাড. মানি খন্দকার ব্যাংকে ফুলসুরাতনের নামে একটি হিসাব খুলে দিয়েছেন। দান গ্রহণের জন্য খোলা হিসাবটি অগ্রণী ব্যাংক চুয়াডাঙ্গা কেদারগঞ্জ শাখায়। যার সঞ্চয়ী হিসাব নম্বর ৯৩৬৬। একই সাথে নিউ চুয়াডাঙ্গা প্রিন্টার্সের সহযোগিতায় প্রচারপত্র ছাপানো হয়েছে। এ প্রচারপত্র নিয়ে গতকাল চুয়াডাঙ্গা সমবায় নিউমার্কেটে ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করে সকলের দৃষ্টি আকর্ষণের জন্য গণসংযোগ অব্যাহত রেখেছেন। গতকাল গণসংযোগে মানবতার নির্বাহী পরিচালক ছাড়াও মানবতা কর্মী মনিরা আফরোজ, রউফুন নাহার রিনা, হাফিজ উদ্দীন হাবলু, অ্যাড. কাইজার হোসেন জোয়ার্দ্দার, জাকিয়া সুলতানা ঝুমুর, অ্যাড. নওশের আলী, নাসরিন পারভীন, ছাত্র গোপালচন্দ্র পাল, রিয়াদ, ছাত্রী সৈথী, এশা প্রমুখ।

মানবতার সেবায় এগিয়ে আসার জন্য এলাকার দানশীলদের প্রতি অনুরোধ জানিয়ে বলা হয়েছে, অসহায় মায়ের শিশুসন্তানকে বাঁচাতে সম্মিলিত প্রচেষ্টা অবশ্যই সফল হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *