শিক্ষার মানোন্নয়নে শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর

মেহেরপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অধ্যাপক ফরহাদ হোসেন এমপি

 

মেহেরপুর অফিস: মেহেরপুরে ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষাথীদের সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টার মিলনায়তনে মেহেরপুর ছাত্র উন্নয়ন সংঘের (মেসডা) আয়োজনে ১৪০ জন কৃতি শিক্ষার্থীকে ওই সংবর্ধনা দেয়া হয়। মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতি শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

প্রধান অতিথি অধ্যাপক ফরহাদ হোসেন বলেন, শিক্ষার মানোন্নয়নে শেখ হাসিনার সরকার  বদ্ধপরিকর। শিক্ষিত জাতি তৈরি করতে হলে আগামী দিনের জন্য এখনই প্রস্তুতি নিতে হবে। আজকের মতো আগামীতেও ভালো ফলাফল করে মেহেরপুর জেলার নাম উজ্বল করতে হবে। নিজেদের যোগ্য তৈরি করে ভবিষ্যতে এই দেশ পরিচালনার দায়িত্ব নিতে হবে।

সংর্বধনা উদযাপন কমিটির আহ্বায়ক জাকিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক পরিমল সিংহ, জেলা শিক্ষা কর্মকর্তা (মাধ্যমিক) সুভাষ চন্দ্র গোলদার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অবসর প্রাপ্ত শিক্ষক ননী গোপাল ভট্টাচার্য, গাংনীর জোড়পুকরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসান আল নুরানী, মেসডার উদযাপন কমিটির প্রধান সমন্বয়ক ড. জুয়েল রানা, যুগ্ম আহ্বায়ক মাসুদ রানা, সদস্য সচিব জারাফাত ইসলাম প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক পরিমল সিংহ বলেন, ভালো ফলাফলের মাধ্যমে দেশের ভালো প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পাওয়া যায়। তিনি আরও বলেন বাল্যবিয়ে যাতে না হয় সেদিকে সর্তক থাকতে হবে। এ জন্য বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ফাতেমা ফারজানা নির্জনা নিজের অভিব্যাক্তি প্রকাশ করতে গিয়ে বলে, জিপিএ-৫ পেয়ে নিজেকে আনন্দের ঢেউয়ে ভাসিয়ে দিতে চাই না। আমরা চাই আমাদের এ ধারাবাহিকতা বজায় রেখে সামনের দিকে এদিয়ে যেতে।

মেহেরপুর পৌর সভার নবনির্বাচিত মেয়র মাহফুজুর রহমান রিটন ও বকুল রাজের সহযোগিতায় অনুষ্ঠানের ব্যবস্থাপনায় ছিলেন অ্যাড. সাইফুল ইসলাম সাহেব, মফিজুর রহমান, শেফালী খাতুন সুমি, সুমন আলী, আক্তারুজ্জামান আক্তার, হাসানুজ্জামান মিলন, মুকুল হোসেন, আল জাবিদ শান্ত, রাফি, আসিফ হাসান, মিজানসহ মেসডার সদস্যবৃন্দরা।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *