শারদীয় দুর্গাপূজা ও ঈদুল আজহা মাত্র কয়েক দিন বাকি : মেহেরপুরে বাজার ব্যবসা জমে ওঠেনি

মেহেরপুর অফিস: শারদীয় দুর্গাপূজা ও ঈদুল আজহাকে সামনে রেখে মেহেরপুর বাজারের ব্যবসায়ীদের মুখে হাসি নেই। শারদীয় দুর্গাপূজা ও ঈদুল আজহা মাত্র কয়েক দিন বাকি থাকলেও এখনো ঈদের বাজার জমে ওঠেনি। কারণ কৃষকের হাতে টাকা-পয়সা নেই দাবি বাজারের ব্যবসায়ীদেরও।

মেহেরপুর কোর্টরোড় এলাকার রুবেল গার্মেন্টসের মালিক আব্দুল কাদের জানান, এ বছর ঈদ ও পূজার বাজারে ক্রেতাদের ক্রেতা শূন্যতা লক্ষ্য করা যাচ্ছে। আর মাত্র কয়দিন বাকি থাকলেও বেচাকেনার অবস্থা করুন। তিনি আরো বলেন, গ্রামের চাষিরাই মূলত তাদের ক্রেতা। কিন্তু তাদের হাতে টাকা-পয়সা না থাকায় তারা বাজারে আসছেন না। বেচাকেনা আগের মতোই স্বাভাবিক। ঈদ-পূজা বলেও বেচাকেনায় কোনো পরিবর্তন আসেনি। তবে তিনি আশা করছেন, শেষ সময়ে বেচাকেনায় কিছুটা পরিবর্তন আসতে পারে।

শহরের হোটেল বাজার মানিক টাউয়ারের জুতা-স্যান্ডেল ব্যবসায়ী সুমার্কের মালিক শিমন বলেন, ঈদ ও পূজার মার্কেট এখনও জমে ওঠেনি। ক্রেতা খুবই কম। ক্রেতা শূন্য দেখে মনে হচ্ছে জেলার মানুষের কাছে টাকা-পয়সা নেই।

মুজিবনগর উপজেলার সোনাপুর গ্রামের কৃষক ফিরোজ আহমেদ বলেন, কৃষক পাটের দাম পায়নি। ক্ষেতে রোপা-আমন পুড়ছে। সেচ দিয়ে চাষ করতে হচ্ছে। নিম্ন চাপের কারণে পেঁয়াজের বীজ বুনে চাষিরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। এর মধ্যে ঈদের খরচ যোগাবেন কোথা থেকে? তবে শেষ মুহূর্তে বেচাকেনায় বাজার জমে উঠবে এমন দাবি সবার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *