রূপসা এক্সপ্রেসের ধাক্কায় বৃদ্ধ আজিবার নিহত

দামুড়হুদার জয়রামপুর রেলস্টেশনের গেট পার হতে গিয়ে বিপত্তি

 

ঘটনাস্থল থেকে ফিরে বখতিয়ার হোসেন বকুল: দামুড়হুদা উপজেলার জয়রামপুর রেলস্টেশনে রেললাইন পার হতে গিয়ে ট্রেনের সাথে ধাক্কা লেগে আজিবার রহমান (৮১) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার বিকেল সোয়া ৩টার দিকে সৈয়দপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী যাত্রীবাহী ট্রেন রূপসা এক্সপ্রেস জয়রামপুর রেলস্টেশন অতিক্রম করার সময় বৃদ্ধ আজিবার তড়িঘড়ি রেললাইন পার হতে গেলে ট্রেনের সাথে ধাক্কা লেগে ছিটকে পড়ে গুরুতর আহত হন। এ সময় তার বাম হাত ও বাম পা ভেঙে যায়। তাকে দ্রুত উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়ার সময় বিকেল ৪টার দিকে পথিমধ্যে তার মৃত্যু হয়। রাত ৮টার দিকে মরহুমের জানাজা শেষে নিজ গ্রামের কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। তিনি জেলা সদরের (জয়রামপুরের পার্শ্ববর্তী) উকতো গ্রামের মৃত বিশারত আলীর ছেলে।

মরহুমের পরিবারের লোকজন জানান, জোহরের নামাজ পড়ে দুপুরের ভাত খেয়ে করিমনযোগে জয়রামপুর স্টেশনে যান নিজের জন্য ওষধ কিনতে। স্টেশন এলাকার নাজমুলের ওষুধের দোকান থেকে ২০ টাকার ওষধ কিনে বাড়ি ফিরে আসছিলেন। গেট পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় তিনি মারা যান। তিনি দির্ঘদিন ধরে নিজ গ্রামের পুরাতন জামে মসজিদে মোয়াজ্জিনের দায়িত্ব পালন করে আসছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সৈয়দপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী যাত্রীবাহী ট্রেন রূপসা এক্সপ্রেস বিকেল সোয়া ৩টার দিকে জয়রামপুর রেলস্টেশন অতিক্রম করছিলো। এ সময় পার্শ্ববর্তী উকতো গ্রামের মাঝেরপাড়ার মৃত বিশারত আলীর ছেলে আজিবার রহমান গেট পার হচ্ছিলেন। পেছন থেকে কে যেন একজন তাকে ডাকও দিয়েছিলো। কিন্ত তিনি কানে একটু কম শুনতেন। তাই শুনতে না পেয়ে তড়িঘড়ি করে গেট পার হচ্ছিলেন। গেট প্রায় পারও হয়ে গিয়েছিলেন। বয়সের ভারে দ্রুত পার হতে না পারায় ট্রেনের সাথে ধাক্কা লেগে আছড়ে পড়েন। সাথে সাথে তার বাম হাত ও বাম পা ভেঙে কুচিয়ে যায়। পার্শ্ববর্তী দোকানদাররা তার বাড়িতে খবর দেন এবং তাকে দ্রুত উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়ার চেষ্টা করেন। হাসপাতালে নেয়ার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়। জেলা প্রশাসকের অনুমতি নিয়ে ময়নাতদন্ত ছাড়াই রাত ৮টার দিকে মরহুমের জানাজা শেষে নিজ গ্রামের কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। মৃত্যুকালে তিনি ৪ ছেলে, ৪ মেয়ে, নাতি নাতকুড়ীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে তার মৃত্যুর খবর বাড়িতে পৌঁছুলে পরিবারের লোকজন আর স্বজনদের আহাজারিতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *