রামুতে নবনির্মিত বৌদ্ধবিহার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মাথাভাঙ্গা অনলাইন  : কক্সবাজারের রামুতে নবনির্মিত ও সংস্কার করা বিমূতি-বিদর্শন ভাবনা কেন্দ্রসহ রামুর ১৯ বৌদ্ধবিহার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বেলা ১১টা ৪০ মিনিটের দিকে ডিজিটাল সুইচ টিপে তিনি এ বৌদ্ধবিহার উদ্বোধন করেন।

এর আগে সকাল ১১টা ২০মিনিটে তিনি রামু উপজেলার কাউয়ারঘোপ-ফতেখাঁরকুল ইউনিয়নের মধ্যভাগে নির্মিত অস্থায়ী হ্যালিপ্যাডে অবতরণ করেন। এরপর সেখান থেকে গাড়ি যোগে তিনি উত্তর মিঠাছড়ি বিমূতি-বিদর্শন ভাবনা কেন্দ্রে পৌঁছান।

সেখানে প্রায় দেড় ঘন্টা অবস্থান শেষে তিনি উখিয়ার ইনানীর উদ্দেশ্যে রওনা হন বলে জানা গেছে।

রামু কেন্দ্রীয় সীমা বিহারের অধ্যক্ষ পণ্ডিত সত্যপ্রিয় মহাথের জানান, উদ্বোধন ঘোষণার পরই রামুর ১২টি বিহারে একসঙ্গে দেশ ও জাতির কল্যাণে প্রার্থনা শুরু হবে। গত বছরের ২৯ সেপ্টেম্বরের ভয়াল হামলার পর থেকে এসব বৌদ্ধবিহারে প্রার্থনা বন্ধ ছিল।
এদিকে প্রধানমন্ত্রী রামুর কর্মসূচি শেষে ইনানী সৈকতে সেনাবাহিনীর ‘বেওয়াচ’ রেস্ট হাউসে জোহরের নামাজ আদায় এবং মধ্যাহ্নভোজে অংশ নেবেন। সেখান থেকে দুপুর আড়াইটায় যাবেন উখিয়া উপজেলা সদরের হাই স্কুল মাঠের জনসভায়। সেখানে ৩৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন ও উদ্বোধন ঘোষণা করবেন।পরে উখিয়া জনসভায় ভাষণ শেষে বিকেল ৪টায় হেলিকপ্টারে করে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে রওনা হবেন বলে প্রধানমন্ত্রীর সফর সূচি থেকে জানা গেছে

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *