যত্রতত্র পার্শ্ব সংযোগ : গাংনীতে বিদ্যুতস্পৃষ্টে কৃষকের মৃত্যু

 

গাংনী প্রতিনিধি: বিদ্যুতস্পৃষ্টে মেহেরপুর গাংনীর পুর্ব মালসাদহ গ্রামের আব্দুল বারেক (৩৯) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বিকেলে গ্রামের দোহায় (খাল) মাছ ধরার সময় বৈদ্যুতিক পার্শ্ব সংযোগের তারে জাড়িয়ে তার মৃত্যু হয়। এ ঘটনায় পার্শ্ব সংযোগ কর্তনের দাবিতে প্রতিবাদী হয়ে উঠেছে গ্রামবাসী। আব্দুল বারেক পূর্বমালসাদহ গ্রামের মৃত নয়ন শেখের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্ব মালসাদহ গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়ার দোহায় খেপলা জাল দিয়ে মাছ ধরতে গিয়েছিলেন আব্দুল বারেক। এ সময় দোহার ওপর দিয়ে নেয়া বৈদ্যুতিক পার্শ্ব সংযোগের তার কেটে পানিতে পড়ে ছিলো। তিনি তার সরাতে গেলে বিদ্যুতস্পৃষ্টে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। এ ঘটনায় গ্রামজুড়ে শোকের ছায়া বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্বমালসাদহ গ্রামের দোহার ওপরের পাড়ার কিছু কাড়িতে বৈদ্যুতিক লাইন নেই। নিকটবর্তী বাড়িগুলোর মিটার থেকে ৭-৮ ঘরে লাইন নিয়েছেন। যা দোহার মধ্যদিয়ে গেছে। এখন পাট জাগ দেয়া ও মাছ মারার জন্য দোহাই গ্রামের মানুষের যাতায়ত বেড়েছে। তবে বৈদ্যুতিক পার্শ্ব সংযোগের কারণে ঝুঁকি নিয়েই কাজ করছে গ্রামবাসী। এমতাবস্থায় দ্রুত পার্শ্ব সংযোগ অপসারণের দাবি জানিয়েছে গ্রামবাসী।

এদিকে গতকালই পল্লী বিদ্যুতের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। দ্রুত পার্শ্ব সংযোগ কর্তন এবং পার্শ্ব সংযোগ প্রদানকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান পল্লী বিদ্যুতের এক কর্মকর্তা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *