মৎস্য সংরক্ষণে ফরমালিনের ব্যবহার নিয়ন্ত্রণ ও গণসচেতনতা বিষয়ক কর্মশালা

 

ফরমালিন ব্যবহার থেকে বিরত থাকুন ধরা পড়লেই শাস্তি

স্টাফ রিপোর্টার: মৎস্য সংরক্ষনে ফরমালিনের ব্যবহার নিয়ন্ত্রণ ও গণসচেতনতা বিষয়ক এক কর্মশালা গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সেমিনারে কর্মকর্তারা বলেন, জনস্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর ফরমালিন যাতে মাছসহ কোনো খাদ্যদ্রব্যে ব্যবহার না করা হয় সে বিষয়টি লক্ষ্য রাখতে হবে। ব্যবহার বন্ধের লক্ষ্যে আইন কঠোরভাবে প্রয়োগ নিশ্চিত করা হবে।

মৎস্য অধিদপ্তরের ‘মৎস্য সংরক্ষণে ফরমালিনের ব্যবহার নিয়ন্ত্রণ ও গণসচেতনতা সৃষ্টি প্রকল্পের আওতায় আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দেলোয়ার হোসাইন। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুব। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সালেহ উদ্দীন, সিভিল সার্জন ডা. খন্দকার মিজানুর রহমান, চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার।

গণসচেতনতামূলক সেমিনার হলেও সাংবাদিকদের এ সেমিনারে উপস্থিতি লক্ষ্য করা যায়নি। সাংবাদিকদের অনেকেই বলেছেন, এ কর্মশালার কোনো আমন্ত্রণপত্র আমাদের হস্তগত হয়নি। অবশ্য শাদা কাগজে এ কর্মশালার খবর সংবাদপত্র অফিসে প্রেরণ করা হয়েছে। তাতে অবশ্য চুয়াডাঙ্গার বেশ কয়েকজনের উপস্থিতির কথাও উল্লেখ করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *