মেহেরপুর সড়ক দূর্ঘটনায় জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আব্দুর রশিদ নিহত

মেহেরপুর অফিস: ব্যাটারি চালিত যান ইজিবাইকের ধাক্কায় নিহত হয়েছেন মেহেরপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও প্রবীণ আইনজীবী আব্দুর রশিদ (৭৭) (ইন্না…রাজেউন)। গতকাল সোমবার রাত সাড়ে আটটার দিকে সদর উপজেলা পরিষদের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় তিনি বাড়ি থেকে কোর্ট মোড়ে একটি চায়ের দোকানে গিয়েছিলেন। সেখান থেকে পায়ে হেঁটে গুড়পট্টি এলাকায় নিজ বাড়িতে ফেরার পথে পেছন থেকে একটি থ্রি-হুইলার (ইজিবাইক) তাকে ধাক্কা দেয়।

এ সময় তিনি মাটিতে লুটিয়ে পড়ে রক্তাত্ব জখম হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত মেহেরপুর জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এদিকে ধাক্কা দেয়ার পর ইজিবাইক ফেলে চালক পালিয়ে যায়। উত্তেজিত জনতা ইজিবাইকটিকে ভাঙচুর করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মৃত্যুর খবর পেয়ে মেহেরপুর জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, পৌর মেয়র আলহাজ মো. মোতাচ্ছিম বিল্লাহ মতু, জেলা জজ আদালতের পিপি অ্যাড. পল্লব ভট্টাচার্য, অতিরিক্ত পিপি অ্যাড. কাজী শহিদুল হক, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক কামরুল হাসান, অ্যাড. আব্দুল মতিন ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ সেখানে উপস্থিত হন। বর্তমানে নিহতের লাশ তার নিজবাড়িতে রাখা হয়েছে বলে জানান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবীব। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা নগর উদ্যানে তার নামাজে জানাজা শেষে পৌর কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

মরহুম আব্দুর রশিদ ২ পুত্র ও এক কন্যাসন্তানের জনক। বড় ছেলে আসিফ হাসান ঢাকা হাইকোর্টের আইনজীবী। ছোট ছেলে জাহিদ হাসান ব্যবসায়ী। এছাড়া একমাত্র মেয়ে কনা বিবাহিত। [dropcap][/dropcap]

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *